মঈন আলীর ব্যাটে ছক্কা বৃষ্টি, সমতা ফেরাল ইংল্যান্ড

প্রকাশিত: ৭:৩০ অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০২২ | আপডেট: ৬:৩৯:অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০২২

বিস্ফোরক ইনিংস খেলে ইংল্যান্ডের রান চূঁড়ায় নিয়ে গেলেন মঈন আলী। তার ব্যাটে ছক্কা বৃষ্টি। ২৮ বলে ৬৩ রানের ইনিংসে ছিল ১ চার ও ৭ ছক্কা। তাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চতুর্থ টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের রান ৬ উইকেটে ১৯৩। লক্ষ্য তাড়া করতে নেমে পোলার্ডের দল ৫ উইকেট হারিয়ে ১৫৯ রানের বেশি করতে পারেনি। ৩৪ রানের দারুণ জয়ে ৫ ম্যাচ টি-টোয়েন্টিতে ২-২ সমতা ফেরাল ইংল্যান্ড।

ব্রিজটাউনে টস হেরে ব্যাটিং করতে নেমে সফরকারীদের শুরুটা ভালো হয়নি। হোল্ডারের বলে শুরুতেই ফেরেন টম ব্যাটন। এরপর ৮৫ রানের জুটি গড়েন রয় ও ভিঞ্চ। রয় ৪২ বলে ৫২ এবং ভিঞ্চ ২৬ বলে ৩৪ রান করেন।

ইংল্যান্ডের অধিনায়ক মঈন আলী নামের চারে। ২২ গজে নেমেই স্কোরবোর্ডের চিত্র পাল্টে দেন। ছক্কার ফুলঝুরি সাজিয়ে প্রতি আক্রমণে এলোমেলো করে দেন ক্যারিবিয়ানদের বোলিং। ২২৫.০০ স্ট্রাইক রেটে সাজান তার ৬৩ রানের ঝকঝকে ইনিংস। শেষ দিকে তাকে তেমন কেউ সাহায্য করতে পারেনি। লিভিংস্টোন ১৫ বলে ১৬, স্যাম বিলিংস ৪ বলে ১৩ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে হোল্ডার ৪৪ রানে ৩ উইকেট পেয়েছেন। ১টি করে উইকেট নেন শেফার্ড, আকিল ও পোলার্ড।

লক্ষ্য তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের শুরুটা ভালোই ছিল। ওভার প্রতি ১০ এর কাছাকাছি রান তুলে পাল্টা জবাব দেয় তারা। কাইল মায়ার্সের ব্যাটে ছিল ঝড়। বাঁহাতি ব্যাটসম্যান ২৩ বলে ২ চার ও ৪ ছক্কায় করেন ৪০ রান। অষ্টম ওভারে তাকে থামান মঈন আলী। ডানহাতি অফস্পিনারের শিকার আরেক ওপেনার ব্রেন্ডন কিং (২৬) ।

এরপর ওয়েস্ট ইন্ডিজের হয়ে কেউ ব্যাট হাতে ভালো করতে পারেনি। বিশেষ করে প্রত্যাশিত ঝড় তুলতে পারেননি। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান রোভম্যান পাওয়েল ৫ রানে থেমে যান। তাকে বোল্ড করেন আদীল রশিদ। হোল্ডার ২৪ বলে করেন ৩৬ রান। পোলার্ডের ব্যাট থেকে ১৬ বলে আসে ১৮ রান।

ব্যাটিংয়ের পর বল হাতেও দ্যুতি ছড়ান ইংলিশ অধিনায়ক। ২৮ রানে পেয়েছেন ২ উইকেট। ১টি করে উইকেট নিয়েছেন টোপলে, আলীদ রশিদ ও লিভিংস্টোন।

একই মাঠে সোমবার পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।