ভারত-পাকিস্তান ফাইনাল হতে দেবেন না বাটলার

প্রকাশিত: ১২:৩৩ অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০২২ | আপডেট: ১২:৩৩:অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০২২

ভারত ও পাকিস্তান একই গ্রুপ থেকে সেমিফাইনালে ওঠার পরই ক্রিকেটপ্রেমীরা দুই দলের ফাইনাল ম্যাচ দেখার প্রত্যাশা করছেন। বাদ যাননি ক্রিকেটাররাও। দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের লিজেন্ড এবি ডি ভিলিয়ার্স ও শোয়েব আখতারও চান, হোক ভারত-পাকিস্তান ফাইনাল। বাণিজ্যিকভাবে লাভবান হতে আইসিসিরও চাওয়া এটাই। কিন্তু ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার তাদের আশায় জল ঢালতে চান।

বুধবার নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম সেমিফাইনাল খেলবে পাকিস্তান। এই ম্যাচে বাবর আজমরা যদি জিতেও যান, রোহিত শর্মাদের হারিয়ে বহু ভক্তের আকাঙ্ক্ষায় ছেদ টানতে চান বাটলার। বৃহস্পতিবার দ্বিতীয় সেমিফাইনালে তারা লড়বে ভারতের বিপক্ষে।

 

ম্যাচের আগের সংবাদ সম্মেলনে বুধবার বাটলার বলেন, তার দল চায় না ট্রফির লড়াইয়ে এই দুই দল লড়ুক। ২০০৭ সালের বিশ্বকাপের পুনরাবৃত্তি না হওয়া নিশ্চিত করতে চেষ্টা থাকবে ইংল্যান্ডের।

বাটলার বলেছেন, ‘হ্যাঁ, আমরা অবশ্যই ভারত-পাকিস্তান ফাইনাল দেখতে চাই না। সুতরাং সেটা যেন না হয়, সেটা নিশ্চিত করতে আমরা সব চেষ্টা করবো।’

২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে জিতেছিল ভারত। এরপর দুটি সেমিফাইনাল খেলেই বাদ পড়ে। আর টি-টোয়েন্টি বিশ্বকাপে সবশেষ ২০১৪ সালে ফাইনালে খেলে হেরে যায় প্রথম আসরের চ্যাম্পিয়নরা। পরের আসরে সেমিফাইনাল খেললেও গতবার সুপার টুয়েলভেই শেষ হয়েছে তাদের পথচলা।

 

তবে নকআউটে ভারত তাদের আভা হারিয়েছে, এমনটা মানতে নারাজ ইংল্যান্ড অধিনায়ক। ভারতীয় দলকে শক্তিশালী মনে করছেন বাটলার, ‘না, সেরকম কিছু নয়। আমি মনে করি ভারত খুবই শক্তিশালী একটা দল। তারা দীর্ঘ সময় ধরে ধারাবাহিকভাবে শক্তিমত্তা ধরে রেখেছে। তাদের গভীরতা ও প্রতিভা অনেক। তাদের লাইনআপে চমৎকার কয়েকজন খেলোয়াড় আছে। যে কোনও প্রতিযোগিতার সেমিফাইনালে আপনি একটি কঠিন দলের বিপক্ষেই লড়াই করার প্রত্যাশা করবেন, ভারতও অবশ্যই তেমন একটি দল।’