থাযোগ্য মর্যাদায় অস্থায়ী শহীদমিনারে একুশে ফেব্রোয়ারী পালন করেছে বৃহত্তর ফরিদপুর প্রবাসী কল্যাণ সমিতি রিমিনি

প্রকাশিত: ১১:০৯ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২৪ | আপডেট: ১১:০৯:পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২৪

ইতালি প্রতিনিধি: 

ইতালির সমুদ্র সৈকতে সুন্দর্যের মধ্য রিমিনি প্রথমসারির একটি। ছুট্টো এই শহরে অল্প কিছু প্রবাসী বাংলাদেশিদের বসবাস। এই বছর প্রথমবারের মত স্থানীয় একটি পার্কে অস্থায়ী শহীদমিনার তৈরী করে এই প্রজন্মের সন্তানদের আমাদের ভাষা আন্দোলনের ইতিহাস জানাতে যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে একুশে ফেব্রয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

ভাষা আন্দোলনে শহীদ সকল ভাষা সৈনিকদের মাগফেরাত কামনা করে অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোর্ আন তেলাওয়াত ও বিশেষ মোনাজাত করা হয়।

বৃহত্তর ফরিদপুর প্রবাসী কল্যাণ সমিতির সভাপতি দুলাল শিকদার এর সভাপতিত্বে সহ সভাপতি রবিন হাসান এর পরিচালনায় ভাষা দিবসের সংক্ষিপ্ত আলোচনা অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফারুক আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপাস্থিত ছিলেন রিমিনি শহরের কমুনের সিন্দাকো জামিল সাদে গুলবাদ।সাধারণ সম্পাদক লুৎফুর রহমান ,রায়হান আহমেদ।

আলোচনা শেষে সমিতির পক্ষ থেকে এবং প্রবাসীদের পক্ষ থেকে অস্থায়ী শহীদমিনারে পুস্পস্তর্পক দিয়ে শ্রদ্ধা জানানো হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমিতির সহ সভাপতি শহিদুল মোড়ল ,রাজু মুন্সী ,যুগ্ম সাধারণ সম্পাদক শামীম হাওলাদার ,সাংগঠনিক রাজীব খান ,অর্থ সম্পাদক কালু হাওলাদার ,সহ অর্থ সম্পাদক দেলোয়ার শিকদার ,দপ্তর সম্পাদক সাত্তার তালুকদার ,সহ দপ্তর সম্পাদক তাইজুল আকন ,আন্তর্জাতিক সম্পাদক মৃদুল শিকদার ,ক্রীড়া সম্পাদক শাহীন শিকদার প্রমুখ।