দাখিল মাদরাসায় শিক্ষকের ঘুষিতে রক্তাক্ত আরেক শিক্ষক: অভিযুক্ত শিক্ষক গ্রেপ্তার

প্রকাশিত: ১:০৭ পূর্বাহ্ণ, মার্চ ১, ২০২৪ | আপডেট: ১:০৭:পূর্বাহ্ণ, মার্চ ১, ২০২৪

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি::


সুনামগঞ্জের জগন্নাথপুরে তুচ্ছ বিষয় নিয়ে এক শিক্ষকের ঘুষিতে রক্তাক্ত হয়েছেন আরেক শিক্ষক। বিষয়টি ৯৯৯ ফোন করে জানালো হলে পুলিশ ঘটনাস্থল গিয়ে অভিযুক্ত শিক্ষককে আটক করে থানায় নিয়ে আসে। পরে মামলার প্রেক্ষিতে গ্রেপ্তার দেখিয়ে গতকাল বৃহস্পতিবার আটক শিক্ষককে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

বুধবার উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের কামড়াখাই জয়নগর দাখিল মাদরাসায় এ ঘটনাটি ঘটেছে।

পুলিশ ও স্থানীয় এলাকাবাসির সুত্রে জানা যায়, কামড়খাই জয়নগর মাদরাসায় ঘটনার দিন দুপুরে শিক্ষার্থীদের নিয়ে মাইকে খতমে খাজেগান চলছিল। এ অনুষ্ঠান শেষে মাদরাসার সহকারী লাইব্রেরিয়ান (শিক্ষক) কামড়াখাই গ্রামের বাসিন্দা মাহবুব আলম (৩৬) এক শিক্ষার্থী দিয়ে নাতে রাসূল শুনছিলেন। এসময় ওই মাদরাসার কৃষি বিষয়ক শিক্ষক ময়মনসিংহের ফুলবাড়িয়ার কালিবাজাইল গ্রামের রবিউল হাসান (৩৫) নাতে রাসূল কেন শিক্ষার্থীকে গিয়ে গাইলেন বলে জানতে যান মাহবুব আলমের কাছে। এনিয়ে দু শিক্ষকের মধ্যে বাকবিতন্ডা দেখা হয়। এক পযার্য়ে রবিউল হাসান মাহবুল আলমের নাকে ঘুষি মারলে এতে শিক্ষকের নাক ফেটে রক্তাক্ত হন তিনি। এঘটনায় শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। ঘটনাটি দ্রুত স্থানীয়দের মধ্যে ছড়িয়ে পড়লে এলাকাবাসী মাদরাসায় জড়ো হয়ে শিক্ষকের বিরুদ্ধে অবস্থান দেন। অবস্থা বেগতি দেখে শিক্ষক রবিউল দ্রুত একটি কক্ষে প্রবেশ করে দরজা লাগিয়ে নিজেকে রক্ষার চেষ্টা করেন। পরে পুলিশ ৯৯৯ ফোন পেয়ে ঘটনাস্থল গিয়ে অভিযুক্ত শিক্ষককে আটক করে থানায় নিয়ে আসেন।

অভিযোগ রয়েছে, শিক্ষক রবিউল হাসান একজন উচ্ছৃঙ্খল ও অগ্র। তিনি ২০১৬ সালে মার্চে ওই মাদ্রসার সুপারকে মারধর করে একটি কক্ষে তালাবদ্ধ করে রেখেছিল। এছাড়া শিক্ষার্থীকে পাঠানো ও মাদরাসার কমিটির লোকজন সঙ্গেও খারাপ আচার্য করতেন। এজন্য তাঁর বিরুদ্ধে কর্তৃপক্ষ বিভিন্ন সময় পদক্ষেপ গ্রহণ করলেও তিনি সংশোধন হননি।

মাদরাসার অধ্যক্ষ আমিরুল ইসলাম জানান, ঘটনার সময় আমি মাদরাসা ছিলাম না। পরে জানতে পারলাম, তুচ্ছ বিষয় নিয়ে শিক্ষক রবিউল অপর শিক্ষকের নাক পাটিয়েছেন। এতে রক্তকরণ করে দ্রুত তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। পরে তাকে সিলেট ওসমানিকে রেফার্ড করা হয়েছে।
তিনি জানান, শুনেছি মোটরসাইকেল চাবি ঝুটা দিয়ে শিক্ষক মাহবুব আলমের নাকে আঘাত করা হয়েছে। অভিযুক্ত শিক্ষক নিজেকে বাাঁচাতে ৯৯৯ ফোন করেন।

ঘটনাস্থল পরিদর্শনকালে জগন্নাথপুর উপ পরিদর্শক (্এসআই) সাইফুদ্দিন জানান, ৯৯৯ ফোন পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করি। শিক্ষকের ঘুষিতে অপর শিক্ষক আহত হয়েছেন।তবে ওই দু শিক্ষকের মধ্যে পূর্ব বিরোধ চলছিল।
জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, শিক্ষক মাহবুর আলম বাদী হয়ে অভিযুক্তের বিরুদ্ধে মামলা করায় আটককে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে সুনামগঞ্জ জেলহাজতে পাঠানো হয়েছে।