ক্রাইস্টচার্চ টেস্ট: ইয়াসিরের সঙ্গে বাজে আচরণে জেমিসনকে শাস্তি

প্রকাশিত: ৬:৩৪ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২২ | আপডেট: ৬:৩৪:অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২২

বাংলাদেশের বিপর্যস্ত প্রথম ইনিংসে ইয়াসির আলী রাব্বি নিউ জিল্যান্ড বোলারদের কাছে পথের কাঁটা হয়ে উঠেছিলেন। শেষ পর্যন্ত তিনি আউট হন ৫৫ রানে। সোমবার (১০ জানুয়ারি) ইয়াসিরকে ড্যারেল মিচেলের ক্যাচ বানিয়ে উদযাপন করার আগে তাকে উদ্দেশ্য করে বাজে ভাষা ব্যবহার করেন কাইল জেমিসন।

নিউ জিল্যান্ডের পেসার তার এই আচরণের শাস্তি পেলেন তৃতীয় দিন ম্যাচ শেষ হওয়ার পর। আইসিসি এক বিজ্ঞপ্তিতে জানায়, ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে জেমিসনকে। দ্বিতীয় ইনিংসে এই বোলার ৪ উইকেট নিয়ে স্বাগতিকদের ইনিংস ও ১১৭ রানের জয়ে অবদান রাখেন। প্রথম ইনিংসে পান দুটি উইকেট

ক্রাইস্টচার্চ টেস্ট শেষে শৃঙ্খলার রেকর্ডে জেমিসনের পাশে যুক্ত হলো একটি ডিমেরিট পয়েন্ট। গত ২৪ মাসে এনিয়ে তৃতীয়বার আচরণবিধি ভঙ্গ করলেন তিনি। গত বছর ২৩ মার্চ এই বাংলাদেশের বিপক্ষে একই মাঠে ওয়ানডে চলাকালে বিধি ভাঙেন জেমিসন, পরেরটি টাউরাঙ্গায় ২০২০ সালের ২৮ ডিসেম্বর পাকিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচে।

জেমিসন তার দোষ স্বীকার করেছেন এবং শাস্তি মেনে নিয়েছেন। অনফিল্ড আম্পায়ার ক্রিস গ্যাফানি ও ওয়েন নাইটস, থার্ড আম্পায়ার ক্রিস ব্রাউন ও ফোর্থ আম্পায়ার শন হেইগ তার বিরুদ্ধে অভিযোগ আনেন এবং শাস্তির প্রস্তাব দেন আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি জেফ ক্রো।