লাইকি থেকে অর্থ আয়ের নতুন ফিচার

প্রকাশিত: ১:৫৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২২ | আপডেট: ১১:০২:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২২

 

স্বল্প দৈর্ঘ্য ভিডিও তৈরি ও শেয়ারের জনপ্রিয় অ্যাপ লাইকি ‘সুপারফলো’ নামে নতুন একটি ফিচার চালু করেছে। অন্যান্য অনেক দেশের মতো ফিচারটি এবার বাংলাদেশের কনটেন্ট নির্মাতাদের জন্যও উন্মুক্ত করা হয়েছে। পেইড সাবস্ক্রিশনভিত্তিক এ ফিচারের মাধ্যমে অর্থ উপার্জন করা যাবে।

এতদিন পর্যন্ত ক্রিয়েটরদের কনটেন্ট দেখার জন্য লাইকিতে কোনো অর্থ খরচ করতে হতো না। কিন্তু এবার থেকে ক্রিয়েটাররা পেইড সাবক্রিপশন চালু করতে পারবেন। ক্রিয়েটরদের বিশেষ পোস্ট দেখার জন্য ব্যবহারকারীদের টাকা খরচ করতে হবে।

বাংলাদেশি ইনফ্লুয়েন্সার ও কনটেন্ট ক্রিয়েটরদের অর্থ উপার্জনের নতুন সুযোগ দিতেই এ ফিচারটি চালু করা হয়েছে বলে জানিয়েছে লাইকি কর্তৃপক্ষ। এই নতুন ফিচারে লাইকি ব্যবহারকারীদের তাঁদের পছন্দের ক্রিয়েটরের এক্সক্লুসিভ কনটেন্ট দেখতে সাবস্ক্রাইব করতে হবে। অর্থাৎ জনপ্রিয় ব্যক্তিত্বদের অনেকের লাইকি অ্যাকাউন্ট সাবক্রিপশন করতে হলে ব্যবহারকারীকে নির্দিষ্ট পরিমান অর্থ দিতে হবে।

সিঙ্গাপুরভিত্তিক প্ল্যাটফর্ম লাইকি ইতোমধ্যে কনটেন্ট ক্রিয়েটর ও সর্বস্তরের মানুষের কাছে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। লাইকি গ্লোবাল অপারেশনসের হেড গিবসন ইউয়েন বলেন, ‘সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ধীরে ধীরে সনাতনী মিডিয়ার জায়গা দখল করছে; এ কারণেই কনটেন্ট তৈরির ক্ষেত্রেও পরিবর্তন আসছে এবং দর্শকদের কনটেন্ট উপভোগের রুচিতেও এসেছে বৈচিত্র্য। এ কারণে, কনটেন্ট নির্মাতারাও তাদের ফলোয়ারদের জন্য সৃজনশীল উপায়ে কনটেন্ট তৈরি করছে। এ ধরনের কনটেন্ট নির্মাতাদের জন্য লাইকি ‘সুপারফলো’ ফিচারটি নিয়ে এসেছে।’

বর্তমানে, এ ফিচারটি অল্প কয়েকজন কনটেন্ট নির্মাতা ব্যবহার করতে পারবেন এবং খুব শিগগির এ সুবিধা আরো অনেক কনটেন্ট নির্মাতা পাবেন। কনটেন্টের মাধ্যমে অর্থ উপার্জনের জন্য বিবেচিত হওয়ার পর, লাইকিতে কনটেন্ট নির্মাণকারীরা তাদের আবেদনপত্র জমা দিতে পারবেন এবং লাইকির নীতি অনুযায়ী তাদের কাঙ্ক্ষিত মাসিক সাবস্ক্রিপশন ফি র্নিধারণ করতে পারবেন।