জাতিসংঘ শান্তিরক্ষা মিশন পরিদর্শনে দক্ষিণ সুদানে গেলেন সেনাপ্রধান

প্রকাশিত: ১২:৫২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০২২ | আপডেট: ১১:৫৮:পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০২২

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর)এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে চার দিনের সরকারি সফরে শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) দক্ষিণ সুদানে গেছেন সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

এতে বলা হয়, সেনাপ্রধান শুক্রবার জুবা আন্তর্জাতিক বিমানবন্দর পৌঁছান। বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান দক্ষিণ সুদানের চিফ অব ডিফেন্স ফোর্স জেনারেল সানতিনো দেং উল এবং সে দেশে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের (আনমিস) ভারপ্রাপ্ত ফোর্স কমান্ডার মেজর জেনারেল মো. মাইন উল্লাহ চৌধুরীসহ (বাংলাদেশ সেনাবাহিনী) বাংলাদেশ ও দক্ষিণ সুদানের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা।

সফরকালে সেনাবাহিনী প্রধান দক্ষিণ সুদানে নিয়োজিত বাংলাদেশি কন্টিনজেন্টগুলো পরিদর্শন করবেন। সেই সঙ্গে তিনি দক্ষিণ সুদান সরকারের উচ্চ পর্যায়ের ব্যক্তিবর্গ, চিফ অব ডিফেন্স ফোর্স এবং জাতিসংঘ মিশন প্রধানসহ অন্যান্য নেতৃস্থানীয় সামরিক ও বেসামরিক ব্যক্তিদের সঙ্গে সাক্ষাৎ করবেন।

এ সফরে বাংলাদেশ সেনাবাহিনীর সাত সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন সেনাপ্রধান। সফর শেষে প্রতিনিধিদলটি আগামী ২৩ ফেব্রুয়ারি জুবা থেকে ঢাকার উদ্দেশে রওয়ানা হবে।

সেনাপ্রধানের এ সফরের মধ্য দিয়ে দক্ষিণ সুদানে নিয়োজিত বাংলাদেশি শান্তিরক্ষীদের মনোবল বৃদ্ধিসহ সে দেশের সেনাবাহিনীর সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও এক ধাপ এগিয়ে যাবে বলে আশা করা হচ্ছে।