২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে যুবলীগ মনফালকনে

প্রকাশিত: ৬:৪৫ অপরাহ্ণ, মার্চ ২৯, ২০২২ | আপডেট: ৬:৪৫:অপরাহ্ণ, মার্চ ২৯, ২০২২

ইতালি প্রতিনিধিঃ

ইতালি আওয়ামী যুবলীগ মনফালকনে গরিঝিয়ার আহবায়ক কমিটির আয়োজনে ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে । রবিবার স্থানীয় একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত অনুষ্ঠানে মনফালকনে আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুর রাফিক লিটন এর সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক সোহাগ মুন্সি এর পরিচালনায়,অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলাওয়াত,জাতীয় সংগীত পরিবেশন করা হয় এবং সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

 

উক্ত আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে উপস্হিত ছিলেন ইতালি আওয়ামী যুবলীগ মনফালকন এর যুগ্ম আহবায়ক মামুন আল রশিদ, বিশেষ বক্তা যুগ্ম আহ্বায়ক এমডি জনি মিয়া, সুজন হাওলাদার এবং আহবায়ক কমিটির সদস্য হাজী শহীদুল হোসেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আহবায়ক কমিটির সদস্য রাহাদ খান, আশরাফ উদ্দিন, শাহ আলম হাওলাদার, মোঃ মোস্তাক, ফারুক ফকির সুমন, তাপস মিয়া, মাহবুব আলম মাসুদ, এম.ডি স্বপন, নাজমুল হাসান, হাবিবুর রহমান সহ সামাজিক রাজনৈতিক ও আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দরা।
বক্তারা তাদের বক্তব্যে বলেন ১৯৭১সালের ২৫শে মার্চ পাকিস্তানের পাক হানাদার বাহিনী অপারেশন সার্চ লাইটের নামে কালো রাত কায়েম করে, বাংলার জনগনের উপর যুদ্ধে ঝাপিয়ে পড়েছিলো। তখন জাতির জনক, স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি বক্তব্যের মাধ্যমে যুদ্ধের সুচনা হয়।যাদের আত্ম ত্যাগে আমরা পেয়েছি স্বাধীনতা তাদের রুহের মাগফেরাত কামনা করে আলোচনা শেষে বিশেষ মোনাজাতের মপিড্ডি দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি গঠে।