কুলাউড়ার সফি আহমদ কে পিপিএম পদক পড়িয়ে দিলেন পুলিশ কমিশনার মোঃ নিশারুল আরিফ

প্রকাশিত: ৭:৫৩ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২২ | আপডেট: ৭:৫৩:অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২২

কুলাউড়া প্রতিনিধিঃ

আত্মমানবতার সেবায় মানবিক পুলিশিং’র জন্য সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) মিডিয়া অ্যান্ড কমিউনিটি সার্ভিসের নায়েক কুলাউড়ার কৃতি সন্তান সফি আহমেদ রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম)-সেবায় ভূষিত হয়েছেন।

 

 

চলতি বছরের ২৩ জানুয়ারি রাজারবাগে অনুষ্ঠিতব্য পুলিশ সপ্তাহে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র পক্ষ থেকে পুলিশ কমিশনারের হাতে পদক তুলে দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

এদিকে বুধবার (২৭জুলাই) সকালে সিলেট মেট্রোপলিটন পুলিশে (এসএমপি) কমিশনার মোঃ নিশারুল আরিফ পিপিএম পদক পড়িয়ে দেন নায়েক মো.সফি আহমেদ পিপিএম-কে।
এসময় উপস্থিত ছিলেন, সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) মোঃ কামরুল আমিন।

 

 

প্রসঙ্গত, সফি কুলাউড়া উপজেলার পৌর এলাকার চাতলগাঁও এলাকার বীর মুক্তিযোদ্ধা মৃত মো. ইদ্রিস আলীর ছেলে।

জানা যায়, করোনা মহামারী কালীন সময়ে অসুস্থদের চিকিৎসা সেবা, হাসপাতালে স্থানান্তর, এসএমপির ঊর্ধ্বতন অফিসারদের সার্বিক দিকনির্দেশনায় মানবিক পুলিশিং কার্যক্রমে সরবরাহকৃত ত্রাণ সামগ্রী এবং সিলেট মহানগরীর বিভিন্ন শ্রেণি পেশার মানুষের আর্থিক কল্যাণ-সাহায্য সমূহ মানবিক টিম সিলেট ‘বীর হিরো ও মানবিক টিম সিলেট’ সংগঠনের মাধ্যমে দরিদ্র-অসহায়দের ত্রাণ ও খাদ্য সামগ্রী বাড়ি বাড়ি পৌঁছে দেয়া, করোনা আক্রান্তদের প্লাজমা সেল সরবরাহ করা, বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করে বিভিন্ন জনকল্যাণমূলক কাজ করেন নায়েক সফি আহমেদ।

পুলিশ পরিবারের ঊর্ধ্বতন সকল সদস্য, সিনিয়র সহকর্মী ও সকল নাগরিকের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সফি আহমেদ পিপিএম বলেন, এই পদক আমার জন্য অনুপ্রেরণা হয়ে কাজ করবে। এই পদক আমাকে অতীতের যেকোনো সময়ের চেয়েও বেশি কাজ করার উৎসাহ জাগবে।