প্রধান আসামি গ্রেপ্তার, ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি অব্যাহত

প্রকাশিত: ১:১৫ অপরাহ্ণ, আগস্ট ৪, ২০২২ | আপডেট: ১:১৫:অপরাহ্ণ, আগস্ট ৪, ২০২২

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের দুই শিক্ষার্থীকে মারধরের ঘটনায় প্রধান অভিযুক্ত দিব্য সরকারকে (২৪) গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (৩ আগস্ট) দিবাগত রাতে তাকে গ্রেপ্তার করা হয়। এনিয়ে শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় মোট তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে বৃহস্পতিবার (৪ আগস্ট) সকালে ওসমানী মেডিক্যালে কলেজ হাসপাতালের শিক্ষার্থীদের ক্লাস ও পরীক্ষা বর্জন এবং ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি অব্যাহত রেখেছেন।

সিলেট কতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী মাহমুদ জানান, মামলার প্রধান আসামি দিব্যকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার রাত সাড়ে ১২টার দিকে নগরীর শাহপরান এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনার সঙ্গে সম্পৃক্ত অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

গত সোমবার রাতে দুই শিক্ষার্থীর ওপর হামলার ঘটনায় আন্দোলনে নামেন ওসমানী মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীদের প্রতি সমর্থন জানিয়ে বিক্ষোভে অংশ নেন হাসপাতালটির ইন্টার্ন চিকিৎসকরা। ফলে হাসপাতালে সেবা কার্যক্রম ব্যহত হচ্ছে।

ঘটনার পরপরই হামলার ঘটনায় জড়িত দুই জনকে পুলিশ গ্রেপ্তার করে। সেই সঙ্গে ছাত্রদের দাবির পরিপ্রেক্ষিতে হাসপাতাল ও কলেজ প্রশাসন দুটি মামলা করে।

 

ওসমানী মেডিকেল কলেজ ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডা. মো. মতিউর রহমান জানান, তারা বৈঠকে বসেছেন। পরবর্তী কর্মসূচি গ্রহণ করবেন। এখন পর্যন্ত তারা কর্মবিরতি পালন করছেন।