বিয়ের পরিকল্পনা বাদ দিলেন নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৫:২৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২২ | আপডেট: ৩:২৯:অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২২

নিউ জিল্যান্ডে করোনা সংক্রমন বেড়ে যাওয়ায় নিজের বিয়ের অনুষ্ঠান বাতিলের ঘোষণা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। আগামী সপ্তাহে দীর্ঘদিনের সঙ্গী ক্লার্ক গেফোর্ডের সঙ্গে বিয়ে হওয়ার কথা ছিল জেসিন্ডার। সূত্র সিএনএন।

রোবাবার (২৩ জানুয়ারি) করোনা পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় জেসিন্ডা বলেন, ‘আমার বিয়ের অনুষ্ঠান হচ্ছে না। মহামারি ঠেকাতে কঠোর বিধিনিষেধের কারণে এ ধরনের অভিজ্ঞতা আগে যাদের হয়েছে তাদের দলে আমিও এখন যোগ দিলাম।’

বিয়ের অনুষ্ঠান বাতিল করার সিদ্ধান্ত নিতে কেমন লেগেছে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে নিউ জিল্যান্ডের জনপ্রিয় এ প্রধানমন্ত্রী বলেন, ‘জীবনটা আসলে এমনই।’

সম্প্রতি দেশটির মতুয়েতা শহর থেকে অকল্যান্ড শহরে ঘুরতে যায় একটি পরিবার। তারা সেখানে একটি বিয়ে, শেষকৃত্য, বিনোদন কেন্দ্রসহ কয়েকটি দর্শণীয় স্থান পরিদর্শনে যায়। পরিবারের সবাই অসুস্থ হয়ে পড়লে তাদের করোনা পরীক্ষা করানো হয়। এ সময় পরিবারটির ৯ সদস্যের শরীরে করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্ত হয়।

এ ঘটনায় সংক্রমণের বিস্তার ঠেকাতে নিউজিল্যান্ড সরকার ইতোমধ্যেই কঠোর বিধিনিষেধ জারি করেছে। এই বিধিনিষেধ আগামী মাসের শেষ পর্যন্ত বহাল থাকবে।