সন্দীপ সমিতি ইতালির সাংগঠনিক পদে আকতার নির্বাচিত হওয়ায় সাংবাদিক মিনহাজের শুভেচ্ছা জ্ঞাপন

প্রকাশিত: ১১:১০ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২৩ | আপডেট: ১১:১৪:পূর্বাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২৩

ইতালি প্রবাসী বাংলাদেশী সন্দ্বীপ বাসীদের নিয়ে গঠিত সামাজিক সংগঠন সন্দীপ সমিতি ইতালি গত ৩১ বছর থেকে মানবিক ‌ও‌ সামাজিক কর্মকান্ডে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

৩১ বছর পর গত ১০ জানুয়ারি মঙ্গলবার বহুল কাঙ্ক্ষিত সন্দ্বীপ সমিতি ইতালির নির্বাচন রাজধানী রোমে অনুষ্ঠিত হয়েছে। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনে সন্দীপ প্রবাসীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে ও প্রবাসীদের ভোটাধিকারের মাধ্যমে সন্দীপ সমিতি ইতালির কার্যকারী পরিষদ গঠিত করা হয়। ‌

সমিতির এই নির্বাচনে ১২৮ ভোটে মোঃ আকতার হোসেন সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হওয়ায় ইতালি প্রবাসী সাংবাদিক প্রবাস কন্ঠ‌ পত্রিকার সম্পাদক, চ্যানেল এস ইতালি প্রতিনিধি মিনহাজ হোসেন তার এক বিবৃতিতে সাংগঠনিক সম্পাদকসহ কার্যকারী পরিষদের সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি বলেন ইতালিতে সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে সন্দীপ সমিতি ইতালির যে কমিটি গঠিত হয়েছে আমি আশা করি এই কমিটি আগামীতে প্রবাসীদের স্বার্থ রক্ষায় কাজ করবে। পাশাপাশি প্রবাসীদের উন্নয়ন ও বাংলাদেশের অসহায় হত দরিদ্র মানুষের পাশে থাকবে বলেও তিনি আশা ব্যক্ত করেন। এসময় তিনি গণতান্ত্রিক উপায়ে সন্দীপ সমিতির কর্মকর্তাদের নির্বাচিত করায় এই নির্বাচনকে সাধুবাদ জানান এবং এরকম আয়োজন আগামী দিনে প্রবাসে বেড়ে ওঠা প্রজন্মরা বাংলাদেশের গণতন্ত্র ও ভোটাধিকার নিয়ে জানতে পারবে বলে মনে করেন।