কুলাউড়ায় মহতোছিন আলী স্কুল অ্যান্ড কলেজে নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

প্রকাশিত: ৩:১১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২, ২০২৩ | আপডেট: ৩:১১:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২, ২০২৩

কুলাউড়া উপজেলার অন্যতম শিক্ষা প্রতিষ্টান মহতোছিন আলী উচ্চবিদ্যালয় অ্যান্ড কলেজ থেকে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তসহ শিক্ষাবোর্ড থেকে বৃত্তিপ্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের উদ্দীপনা পুরস্কার বিতরণ ও একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার কাদিপুর ইউনিয়নে বিদ্যালয় প্রাঙ্গণে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

 

প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. ফয়জুর রহমান ছুরুকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ ফজলুর রহমান।সহকারী প্রধান শিক্ষক মো. আতিকুর রহমান সোহেলের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুছ ছালেক, বিশিষ্ট সমাজসেবী রোকিয়া চৌধুরী, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী ও কাদিপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান ছালাম।
আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন ইস্ট কোস্ট গ্রুপ কুলাউড়া শাখার ম্যানেজার অবসরপ্রাপ্ত লে. কমান্ডার মো. মেহেদী হাসান। আরও বক্তব্য রাখেন প্রভাষক তারেক আহমদ, গভর্নিংবডির সদস্য সফাতুল ইসলাম ফুল, শিক্ষার্থী তাওহিদুল ফেরদৌস নাদিয়া। এ সময় উপস্থিত ছিলেন কুলাউড়া প্রেসক্লাব সম্পাদক মো. খালেদ পারভেজ বখসসহ কলেজ গভর্নিংবডির সদস্য ও শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

 

 

 

প্রধান অতিথী জেলা শিক্ষা অফিসার তার বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমান শিক্ষা ব্যবস্থার আমূল পরিবর্তন করে আগামী স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে দক্ষ জনশক্তি গড়ার উপযোগী শিক্ষা ব্যবস্থা চালু করার উদ্যোগ নিয়েছেন।
প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে ডিজিটাল আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত বহুতল ভবন নির্মাণ করা হচ্ছে। তিনি স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে সবাইকে স্বস্ব অবস্থান থেকে কাজ করে যাওয়ার আহবান জানান।

 

 

অনুষ্ঠান শেষে কৃতী শিক্ষার্থীদের হাতে গভর্নিংবডির সভাপতি, বিশিষ্ট শিল্পপতি আজম জে চৌধুরী কর্তৃক প্রদত্ত উদ্দীপনা পুরস্কার ক্রেস্ট প্রদান করেন অতিথিরা। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।