সৈয়দ শাহ মোস্তফা জামে মসজিদ আবাডিন,স্কটল্যান্ডে রামাদান শীর্ষক সেমিনার ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত

ফুলতলী ছাহেব কিবলাহর দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাষ্ট এবং অন্যান্য দ্বীনি খিদমত আজ বিশ্বব্যাপী প্রশংসিত -আলহাজ্জ হাফিজ সাব্বির আহমদ

প্রকাশিত: ৪:৩৮ অপরাহ্ণ, মার্চ ২০, ২০২৩ | আপডেট: ৪:৩৮:অপরাহ্ণ, মার্চ ২০, ২০২৩

 

সিরাজাম মুনিরা জামে মসজিদ এন্ড এডুকেশন সেন্টারের পরিচালক আলহাজ্জ হাফিজ সাব্বির আহমদ বলেছেন, হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.) এর কাছে আমরা বিভিন্ন ভাবে ঋণী। কারণ তিনি আমাদেরকে সিরাতে মুস্তাকিমের পথ দেখিয়েছেন, পবিত্র কুরআনুল কারীমের বিশুদ্ধ তেলাওয়াত ও সহীহ আকীদা শিখিয়েছেন, মানুষের খিদমত করা শিখিয়েছেন। তিনি নিজে ছিলেন পরিপূর্ণ ইনসানে কামিল আমাদেরকেও ইনসানে কামিল হওয়ার পথ বাতলে দিয়েছেন। তিনি হযরত ফুলতলী ছাহেব কিবলাহর বিভিন্ন শিক্ষা স্মরণ করিয়ে দিয়ে উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, হিংসা-বিদ্বেষ পরিহার করুন, নিজেকে ছোট ভাবুন, গরীব-অসহায় মানুষকে সাহায্য করুন,প্রতিবেশীর হক আদায় করুন, তবেই প্রকৃত শান্তি। তিনি শান্তিমনে পাচঁ ওয়াক্ত নামাজ আদায়ের প্রতি উৎসাহিত করে বলেন, মসজিদে জামাআতের সাথে পাঁচ ওয়াক্ত নামাজটুকু আদায় করার চেষ্টা করবেন, মসজিদের খেদমত করবেন, আল্লাহ আপনার ইজ্জত বহুগুণ বাড়িয়ে দেবেন। তিনি আরো বলেন, বিশ্বের প্রখ্যাত শায়েখগণ বিভিন্ন সময় ফুলতলী ছাহেব কিবলাহর খিদমতগুলো দেখে বিস্মিত হন। তাদের অনেকেই মূল্যায়ন করে বলেছেন, আমরা বিশ্বের বিভিন্ন স্থানে যাই কিন্তু ফুলতলী শরীফের মত দ্বীনি খেদমত আর কোথাও দেখিনি।

তিনি গতকাল ১৯ মার্চ ২০২৩ সৈয়দ শাহ মোস্তফা জামে মসজিদে রামাদান শীর্ষক সেমিনার্ প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সৈয়দ শাহ মোস্তফা জামে মসজিদ আবাডিনের প্রতিষ্টাতা সৈয়দ ফারুক আহমদ এর সভাপতিত্বে এবং ইমাম হাফিজ মো:
রুহুল আমীনের পরিচালনায় বাদ যোহর অনুষ্ঠিত মিলাদ মাহফিল এবং রামাদান শীর্ষক সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিফাউর রহমান রহমত ( ইন্দোনেশিয়া ) , হাজী দিয়ারী ( ইরাক ) . এছাড়া ও উপস্তিত ছিলেন হাজী গেদা মিয়া, হাজী চন্দন মিয়া, জনাব বদরুল ইসলাম, সুফিয়ান আলী , আহমেদ সহ প্রমুখ।