শাবিপ্রবিতে ত্রৈমাসিক শব্দকথা’র মোড়ক উন্মোচন

প্রকাশিত: ১১:১৬ অপরাহ্ণ, জুন ১০, ২০২৩ | আপডেট: ১১:১৬:অপরাহ্ণ, জুন ১০, ২০২৩

 

স্টাফ রিপোর্টার:

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে শব্দকথা প্রকাশনের শিল্প সাহিত্য ও সংস্কৃতির ছোটোকাগজ ত্রৈমাসিক শব্দকথা কবি হেলাল হাফিজ সংখ্যা’র মোড়ক ও পাঠ উন্মোচন করা হয়।
১০জুন (শনিবার) বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, শাবিপ্রবি শাখার সভাপতি কবি আশরাফুল ইসলামের উদ্যােগে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম শাবিপ্রবি শাখা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করা এক ঝাক তরুণ একটি পাঠচক্র ও মনোরম আড্ডার মাধ্যমে ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করেন। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক ইমরান হোসেন, উপ-দপ্তর সম্পাদক মো: আরমান হোসেন এবং সংগঠনটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন কবি মো: আসাদুল হক, হাসানুজ্জামান রাফি, মো: শাফায়াত হোসেন, অজয় বর্মন তুহিন আহমেদ প্রমুখ।

শব্দকথা’র সম্পাদক ও প্রকাশক মনসুর আহমেদ বলেন, “শিল্প বিপ্লব হলেও প্রকৃত শিল্প সাহিত্যের বিকাশ নেই। দিনদিন সাহিত্যের ছোটোকাগজ গুলো পৃষ্ঠপোষকতার অভাবে বন্ধ হবে যাচ্ছে। যেকারণে বর্তমান তরুণ প্রজন্ম সাহিত্য চর্চা থেকে দূরে চলে যাচ্ছে। আর মাদক, জঙ্গিবাদ ও উগ্রবাদিতা দিনেদিনে বেড়ে চলছে। আমরা চাচ্ছি শব্দকথা’র মাধ্যমে তরুণ প্রজন্মকে বাংলা সাহিত্যের শক্তিমান কবিদের সাথে পরিচয় করিয়ে দিতে। আর সেই প্রচেষ্টা থেকেই শব্দকথা কবি হেলাল হাফিজ সংখ্যা প্রকাশ করি। আমি আহ্বান করবো তরুণ প্রজন্ম যেন কবিতার সাথে থেকে নিজের জীবনকে আলোকিত করবে।”