কুলাউড়ায় সিএনজি ও অটোরিক্সা একই রোডে চলাচল নিয়ে বিরোধের জেরে সড়ক অবরোধ

প্রকাশিত: ৯:২৯ অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০২৩ | আপডেট: ৯:২৯:অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০২৩

মোঃ ইব্রাহীম আলী, কুলাউড়া :

কুলাউড়ায় যাত্রী পরিবহন নিয়ে সিএনজি ও অটোরিক্সা একই রোডে চলাচল সংক্রান্ত পূর্ব জেরে সিএনজিচালিত অটোরিকশার এক চালকের ওপর হামলার প্রতিবাদে বিক্ষুব্ধ শ্রমিকেরা কুলাউড়া -ঘাটেরবাজার সড়কটি প্রায় দেড় ঘন্টা অবরোধ করে রাখেন। এসময় সড়কের দুইপাশে শতাধিক যানবাহন আটকা পরে। আজ বুধবার (১৬ আগস্ট) বিকেল সাড়ে ৫টায় উপজেলার জয়চন্ডী ইউনিয়নের পুষাইনগর রায়গ্রাম এলাকায় এ ঘটনাটি ঘটে। খবর পেয়ে কুলাউড়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানা যায়, যাত্রী পরিবহন নিয়ে সিএনজিচালিত অটোরিকশার চালকদের সঙ্গে দীর্ঘদিন থেকে ব্যাটারিচালিত অটোরিকশার চালকদের বিরোধ চলছে। এর জের ধরে আজ বিকেলের দিকে ব্যাটারিচালিত অটোরিকশার চালকেরা জয়চন্ডী ইউনিয়নের রায়গ্রামের বাসিন্দা খায়রুল ইসলাম (৩৬) নামের এক সিএনজিচালিত অটোরিকশার চালকের ওপর হামলা চালায় পুষাইনগর এলাকার বাসিন্দা নজরুল ইসলাম ও বদরুল ইসলামসহ কয়েকজন চালক। এসময় চালক খায়রুলের অটোরিকশাটি ভাঙ্চুর করা হয়। প্রতিবাদে সিএনজি অটোরিকশার শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে বিকেল সাড়ে পাঁচটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত কুলাউড়া-ঘাটেরবাজার সড়কের রায়গ্রাম এলাকায় সড়কে গাড়ি রেখে অবরোধের সৃষ্টি করেন। খবর পেয়ে বিকেল সাড়ে ছয়টার দিকে কুলাউড়া থানার এসআই আমির হোসেন, অপু দাশ গুপ্তের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঘটনার সুষ্ঠু তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ^াস দিলে চালকরা সড়ক অবরোধ প্রত্যাহার করে নেয়। আহত সিএনজি অটোরিকশা চালক খায়রুল ইসলাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

জয়চন্ডী ইউনিয়ন পরিষদের স্থানীয় ১ নম্বর ওয়ার্ডের সদস্য আলীম উদ্দিন বলেন, যাত্রী পরিবহনে বাঁধা দেওয়ার বিষয়ে বেশ কিছু ব্যাটারিচালিত অটোরিকশার চালক আজ সকালে ইউনিয়ন পরিষদে গিয়ে চেয়ারম্যানের কাছে সিএনজিচালিত অটোরিকশার চালকদের বিরুদ্ধে নালিশ করেন। চেয়ারম্যান দুই পক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধানের আশ্বাসও দেন। কিন্তু এরই মধ্যে হামলা ও সড়ক অবরোধের ঘটনা ঘটে যায়।

সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (২৩৫৯) এর কুলাউড়া উপজেলা শাখার সভাপতি শাহাজাহান তালুকদার জানান, ব্যাটারিচালিত অটোরিকশা আমাদের স্ট্যান্ড থেকে অবাধে যাত্রী নিয়ে ইউনিয়নে যাওয়ার কারণে আমাদের সিএনজিচালিত অটোরিকশার চালকরা এতে বাঁধা প্রদান করেন। পরবর্তীতে আমাদের এক চালককে তারা একা পেয়ে মারধর করে তার গাড়িটি ভাঙ্চুর করে। এতে গাড়ির অনেক ক্ষতি হয়।

কুলাউড়া থানার ওসি মোঃ আব্দুছ ছালেক বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। অভিযোগ পেলে তদন্তক্রমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।