বিশ্বনাথের সিংগেরকাছ মাদরাসায় ৩ কোটি টাকার জমি দান করলেন প্রবাসী পিতা-পুত্র

প্রকাশিত: ৯:২৩ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০২৩ | আপডেট: ৯:২৩:অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০২৩

সিলেট প্রতিনিধি:

সিলেটের বিশ্বনাথ উপজেলার সিংগেরকাছ আলীম মাদরাসায় প্রায় ৩কোটি টাকা মূল্যের ৯০শতক জমি দান করেছেন ভাটিপাড়ার বাসিন্দা যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট সমাজসেবক ও দানশীল ব্যক্তিত্ব আলহজ্ব¦ বশির মিয়া ও তার ছেলে যুক্তরাজ্য প্রবাসী তরুণ শিক্ষানুরাগী ও সমাজসেবক আলহাজ¦ রুহেল ফখরুল আলম।

গত বৃহস্পতিবার (১৭ আগষ্ট) বিকেলে সিংগেরকাছ বাজার সংলগ্ন (সিংগেরকাছ-টুকেরবাজার সড়কের পাশে) ওই ৯০ শতক জায়গা আনুষ্ঠানিকভাবে মাদরাসা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়। এসময় এলাকার বিশিষ্টজনসহ নামফলক উন্মোচন করে জমি চিহ্নত করে তা হস্তান্তর করেন প্রবাসীরা।

জমি হস্তান্তর ও মাদ্রাসায় আগমন উপলক্ষে যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট সামজসেবক ও দানশীল ব্যক্তিত্ব আলহাজ¦ বশির মিয়া ও তার ছেলে যুক্তরাজ্য প্রবাসী তরুণ শিক্ষানুরাগী আলহাজ¦ রুহেল ফখরুল আলমের সম্মানে মাদরাসা প্রাঙ্গণে এক সবংর্ধনা সভার আয়োজন করেন মাদ্রাসা কর্তৃপক্ষ।

অনুষ্ঠানে সংবর্ধিত ও প্রধান অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট দানশীল ব্যক্তিত্ব আলহাজ¦ বশির মিয়া। বক্তব্যে তিনি বলেন, ইসলামী শিক্ষাকে এগিয়ে নিতে দ্বিনী শিক্ষা প্রতিষ্ঠানের খেদমতে প্রবাসীসহ আমাদের সকল ধর্মমান মূসলমান ভাইবোনদের এগিয়ে আসতে হবে। আগামি দিনেও সিংগেরকাছের এই দ্বিনী শিক্ষা-প্রতিষ্ঠানের উন্নয়নে সহযোগীতা অব্যাহত রাখারও অঙ্গীকার ব্যক্ত করেন তিনি।

এাদরাসার প্রতিষ্ঠাতা সদস্য ও গভর্নিংবডির সহ-সভাপতি মাস্টার তহুর মিয়ার সভাপতিত্বে ও মাদরাসার সহকারী শিক্ষক আনোয়ার হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে সংবর্ধিত ও বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য প্রবাসী তরুণ শিক্ষানুরাগী আলহাজ¦ রুহেল ফখরুল আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৌলতপুর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান হাফিজ আরব খান ও বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট সিরাজুল ইসলাম।

অনুষ্ঠানে অন্যান্যেও মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশনের সুপারভাইজার মাওলানা মাসুক আহমদ।

এর আগে অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাদ্রাসার সহকারী অধ্যাপক মাওলানা নুর উদ্দিন, স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মাহবুবুল ওয়াছে এবং মানপত্র পাঠ করেন সহকারী শিক্ষক মাওলানা মোস্তাফিজুর রহমান।

সবংর্ধনা সভা শেষে দেশি-বিদেশী সকলের মঙ্গল কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।