লাখাইয়ে পূর্ব বিরোধের জের ধরে এক কৃষক কে কুপিয়ে হত্যা

প্রকাশিত: ১০:২৮ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২৪ | আপডেট: ১০:২৮:অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২৪
সুমন আহমেদ বিজয়ঃ
লাখাই উপজেলার বুল্লা ইউনিয়নের ভরপূর্নী গ্রামের মেলা থেকে বাড়ী যাওয়ার পথে পূর্ব বিরোধের জের ধরে এক কৃষক কে কুপিয়ে হত্যা করার অভিযোগ উঠেছে।
গত ১০ জানুয়ারী রোজ বুধবার  দিবাগত রাত সাড়ে ১২ ঘটিকার সময় এ ঘটনা ঘটে।
সূত্রে জানা যায়, লাখাই উপজেলার ৬নং বুল্লা ইউনিয়নের হেলারকান্দি গ্রামের মৃত মহারাজ দাসের ছেলে নিহত বুধ লাল দাস (৪২) সহ তার চাচাত ভাই প্রমোদ দাস ও চরগাও গ্রামের উজ্জ্বল মিয়া লাখাই উপজেলার ভরপূর্ণি গ্রামের মেলা হতে পায়ে হেটে তার বাড়ী হেলারকান্দি যাওয়ার পথে মাধবপুর নামক স্হানে পতিত জায়গায় কয়েক জন লোক তাদেরকে আটক করে পূর্ব বিরোধের জের ধরে দা দিয়ে মাথার বাম পাশে ও হাতে জখম করেন।
গুরুতর জখম অবস্থায় তার আত্মীয় স্বজন হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন।
জন্টু লাল দাশ চৌধুরী নামে নিহতের এক আত্মীয় জানান সেচ প্রকল্প নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছে,সেচ প্রকল্প নিয়ে কয়েকবার বিচার সালিশও হয়েছে কিন্তু বাবুল গংরা প্রভাবশালী হওয়ায় সমাধান হয় নাই।
তিনি আরও জানান বুধবার দিবাগত রাত সাড়ে ১২ ঘটিকার সময় ভরপূর্ণী মেলা থেকে আসার পথে মাধবপুর নামক স্হানে পতিত জায়গায় বাবুল মিয়া গংরা বুধ লাল দাশ কে দা ও রামদা দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে। এ নির্মম হত্যা কান্ডের বিচার চাই।
লাখাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আবুল খায়ের জানান, আসামীদের কে গ্রেফতারের অভিযান চলছে লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।