কুলাউড়া উপজেলা স্বাস্থ্য সেবা কমিটির সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৭:১০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২৪ | আপডেট: ১১:২৪:পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২৪

 

স্টাফ রিপোর্টারঃ



 

কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে স্বাস্থ্য সেবা কমিটির উদ্যোগে ১৭ ফেব্রুয়ারি শনিবার দুপুরে হাসপাতালের বিভিন্ন সমস্যা নিয়ে সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্হ্য ব্যবস্হাপনা কমিটির সভাপতি মৌলভীবাজার-২ কুলাউড়া আসন থেকে নবনির্বাচিত সংসদ সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল এর সভাপতিত্বে ও আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ জাকির হোসেন পরিচালনায় বক্তব্য রাখেন স্বাস্হ্য কমিটির সহ-সভাপতি উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওলানা ফজলুল হক খান সাহেদ, কমিটির অন্যতম সদস্য উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহমুদুর রহমান মামুন, সদস্য সচিব উপজেলা স্বাস্থ্য ও প:প:কর্মকর্তা ডাঃ ফেরদৌস আক্তার, কমিটির সদস্য উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, অফিসার ইনচার্জ ওসি মোহাম্মদ আলী মাহমুদ, কুলাউড়া প্রেসক্লাব সাধারন সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখ্শ,মুক্তিযোদ্ধা কমান্ডার সুশীল চন্দ্র চন্দ, মা ও শিশু বিষয়ক ডাঃ সুলতান আহমদ, সমাজ সেবা অফিসার প্রানেশ চন্দ্র বর্মা, পরিবার পরিকল্পনা কর্মকর্তা
রিপন চন্দ্র দাস, ইউপি চেয়ারম্যান প্রভাষক মমদুদ হোসেন, মোতাহির আলম চৌধুরী, অজয় দাস,নাহিদু্জ্জামান প্রমুখ। এছাড়া উপস্হিত ছিলেন সেনিটারি ইন্সপেকটর জসিম উদ্দিন ও অফিস সহকারি আলসাছুর রহমান প্রমুখ।
সভায় হাসপাতালের বিভিন্ন সমস্যা ও স্বাস্থ্য সেবা বিষয়ে অবগত করেন উপজেলা স্বাস্থ্যও পঃপঃ কর্মকর্তা ডাঃ ফেরদৌস আক্তার।

সভায় এমপি নাদেল তিনি তার বক্তব্যে বলেন সকলের সহযোগিতায় হাসপাতালের বিভিন্ন সমস্যা পর্যায় ক্রমে বাস্তবায়নে আশ্বাস প্রদান করেন।

এছাড়া কমিটির সদস্য প্রেসক্লাব সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখশ সভায় নতুন এক্সরে মেশিন দীর্ঘদিন ধরে বন্ধ ও হাসপাতালের ল্যাবে বিভিন্ন টেষ্ট বন্ধের বিষয় জানতে এবং চালুর বিষয় উৎথাপন করলে সভায় যতদিন এক্সরে টেকনিশিয়ান সরকারি ভাবে কুলাউড়া হাসপাতালে নিয়োগ না করা হয়। ততদিন উপজেলা পরিষদের মাধ্যমে জনস্বার্থে অস্হায়ী ভাবে এক্সরে টেকনিশিয়ান নিয়োগ দিয়ে মেশিন সচলসহ টেষ্ট করার সিদ্বান্ত করা হয়। এছাড়া হাসপাতাল ল্যাবে অসহায় রোগীদের বিভিন্ন ধরনের শারিরিক রোগের টেষ্ট করা হতো। যা আইনি জটিলতার জন্য বিগত ২/৩ মাস ধরে বন্ধ রয়েছে। সভায় জনস্বার্থে সাধারন রোগিদের কথা চিন্তা করে বিভিন্ন টেষ্ট আবার চালু করার সিদ্বান্ত নেয়া হয়।

সভার শুরু হওয়ার পূর্বে নবনির্বাচিত সাংসদ ও হাসপাতালের ব্যবস্হাপনা কমিটির সভাপতি শফিউল আলম চৌধুরী নাদেলকে স্বাস্হ্য বিভাগ ও পরিকল্পনা বিভাগ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।