প্রবাসে বেকারদের কর্মসংস্থানের উদ্যোগ ও কর্মরতদের দক্ষতা বৃদ্ধি দরকারঃ তাইফুর রহমান ছোটন

প্রকাশিত: ৭:২৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০২২ | আপডেট: ৭:২৪:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০২২

মিনহাজ হোসেন ইতালী থেকে বৈশ্বিক করোনা মহামারির কারণে দেশে বিদেশে কর্মসংস্থানের ক্ষেত্রে টালমাটাল অবস্থা হয়েছে। ইউরোপ সহ ইতালী থেকে শুরু করে সব দেশেই বেকার সমস্যা দিনে দিনে বেড়েই চলেছে।

আর প্রবাসে বেকারত্বদের কর্মসংস্থানের লক্ষ্য ইতালীতে ইতাল বাংলা স্বমন্নয় ও উন্নয়ন সমিতির চেয়ারম্যান শাহ মোঃ তাইফুর রহমান ছোটন এর সহযোগিতায় ও ইতালীয়ান সংস্থা EDIL FRAIR CONTRAZIONI GENERALI SPA এর উদ্যোগে কর্মসংস্থান সৃষ্টির জন্য বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছে।

কর্মসংস্থান সৃষ্টির উদ্যোগ নিলেও করোনা মহামারি এটির বাস্তবায়নকে অনেকটা জটিল করে তুলেছে। ‘জীবন ও জীবিকা’ দুয়ের মধ্যে সমন্বয় সাধনের প্রয়াস ইতাল বাংলা স্বমনয় ও উন্নয়ন সমিতি গ্রহণ করেছে।

 

সম্প্রতি রাজধানী রোমের ইতাল বাংলা অফিস কার্যালয়ে ইতালীয়ান সংস্থা EDIL FRAIR CONTRAZIONI GENERALI SPA নেতৃবৃন্দেদের উপস্থিতিতে বিভিন্ন দেশের বেকার যুবকদের কর্মসংস্থানের জন্য রেজিষ্ট্রেশন করার ব্যবস্হা করা হয়। অসংখ্য প্রবাসীরা তাদের নাম সহ ঠিকানা প্রদান করে ইতালীয়ান সংস্থার কাছে তালিকাভুক্ত হন। তারা অত্যন্ত আনন্দিত প্রকাশ করে করোনা পরবর্তি এই সংকটময় মুহুর্তে প্রবাসীদের উন্নয়ন ও সহযোগিতায় এগিয়ে আসায় ইতাল বাংলা সম্বনয় ও উন্নয়ন সমিতিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এসময় ইতাল বাংলা সম্বনয় ও উন্নয়ন সমিতির চেয়ারম্যান শাহ মোঃ তাইফুর রহমান ছোটন বলেনঃ বর্তমানে ইতালীতে শ্রমিক ঘাটতির কারনে বিভিন্ন প্রতিষ্ঠান আজ থমকে আছে। আমরা ইতাল বাংলা সমিতি বিগত দিনের মতো প্রবাসীদের সহযোগিতায় তাদের সহজে কর্মসংস্থানের জন্য বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছি। তারই ধারাবাহিকতায় এবার আমরা প্রবাসী বেকার কর্মীদের প্রশিক্ষণের মাধ্যমে বিভিন্ন কন্সট্রাকশন সাইট এ দক্ষ কর্মী তৈরি করার উদ্যোগ গ্রহন করেছি। তিনি এ উদ্যোগ বাস্তবায়নের সকলের সহযোগিতা কামনা করেন। এবং সকল বেকারত্বদের ইতাল বাংলা অফিস কার্যালয় Via Visconte Maggiolo 29-31 এ এবং +393274953442 এই নাম্বারে যোগাযোগের জন্য আহবান জানান।