মাতৃভাষা দিবস পালনে ২৬শে ফেব্রুয়ারী শনিবার চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভা করবে ইতালীস্হ বৃহত্তর নোয়াখালী আওয়ামীলীগ

প্রকাশিত: ৮:৪৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২২ | আপডেট: ৭:৪৫:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২২
মিনহাজ হোসেন, ইতালী থেকে:

যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের লক্ষ্যে রোমে নবগঠিত বৃহত্তর নোয়াখালী আওয়ামীলীগ ইতালী এক প্রস্তুতি সভা ও নৈশভোজের আয়োজন করেছে।

শুক্রবার রাজধানী রোমের সুন্দরবন রেস্টুরেন্ট হলরুমে বৃহত্তর নোয়াখালী আওয়ামীলীগ ইতালী আয়োজিত প্রস্তুতি সভার সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আবদুল মজিদ বাবুল, সাধারণ সম্পাদক ওমর ফারুক শিমুল এর পরিচালনায় সংগঠনের কার্যকরী পরিষদের নেতৃবৃন্দ ছাড়াও উপদেষ্টা মন্ডলীর মধ্যে উপস্থিত ছিলেন মোঃ গোলাম মোস্তফা, আবুল কালাম খোকন, রায়হান কামাল, মাইনুদ্দিন লিটন হাজারী, রেজাউল করিম মিন্টু, মহি উদ্দিন, আব্দুর রহিম মিন্টু সহআরো অনেকেই।

সভায় নেতৃবৃন্দরা বলেন, আমাদের ভাষা আন্দোলনের গৌরবময় ইতিহাস প্রবাসে বেড়ে ওঠা আগামী প্রজন্মের মাঝেও ছড়িয়ে দিতে হবে। এজন্য আমাদেরকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করে বাংলাদেশের কৃষ্টি সংস্কৃতিকে পরিচয় করিয়ে দিতে শিশুদের নিয়ে বিভিন্ন কর্মসূচি করা প্রয়োজন। তারা উপস্থিত সংগঠনের সকল নেতৃবৃন্দদের মতামতের ভিত্তিতে আগামী ২৬শে ফেব্রুয়ারী শনিবার তরপিনাত্তারা রসই রেস্টুরেন্ট হলরুমে শিশুদের নিয়ে চিত্রাঙ্কন, নাচ, গান, কবিতা আবৃত্তি সহ নানা আয়োজনের সিদ্ধান্ত নেয়। এসময় দলমত নির্বিশেষে সকল প্রবাসী বাংলাদেশীরা তাদের শিশুদের নিয়ে অনুষ্ঠানে অংশগ্রহণ করে তাদেরকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে এবং ভাষা আন্দোলনের ইতিহাস জানানোর আহ্বান জানান।

পরিশেষে সংগঠনের নবাগত সভাপতি আবদুল মজিদ বাবুল উপস্থিত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে তিনি আগামীতে বৃহত্তর নোয়াখালী আওয়ামীলীগ ইতালীর পক্ষ বাংলাদেশের আন্তর্জাতিক সকল দিবস পালন করার আহ্বান করেন।