এন্ট্রি মিনি মার্কেট আইন বাতিলের দাবিতে দূতাবাসের সহায়তা কামনা করেছে মিনি মার্কেট ব্যবসায়ী সমিতি

প্রকাশিত: ৯:৫১ পূর্বাহ্ণ, মার্চ ১৭, ২০২২ | আপডেট: ৯:৫১:পূর্বাহ্ণ, মার্চ ১৭, ২০২২

 

মিনহাজ হোসেন বিশেষ প্রতিনিধিঃ

রাজধানী রোমের মেয়রের জারিকৃত এন্ট্রি মিনি মার্কেট আইন বাতিলের দাবিতে বাংলাদেশ দূতাবাস ইতালির কাছে সহায়তা কামনা করেছে ১ ও ২নং মিনি মার্কেট ব্যবসায়ী সমিতি। মঙ্গলবার সংগঠনের পক্ষ থেকে ১৩ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মোঃ শামীম আহসানের সাথে এক জরুরী বৈঠক করেন।

 

দূতাবাস কনফারেন্স হলরুমে আয়োজিত বৈঠকে ১ও ২নং মিনি মার্কেট ব্যাবসায়ী সমিতির পক্ষ থেকে সাইফুল ইসলাম বেপারী ব্যবসায়ীদের বিভিন্ন সমস্যা সমাধানে দাবি দয়া তুলে ধরেন। এবং ব্যবসায়ীদের সমস্যা দ্রুত সমাধানে রোমের মেয়র মহোদয়ের সাথে জরুরী ভাবে সাক্ষাত করার আহ্বান জানান।

 

 

সভায় মিনি মার্কেট ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দদের মধ্য উপস্থিত ছিলেন সাইদুল ইসলাম মাসুদ, গোলাম হোসেন, রাসেল ভূঁইয়া, মোঃ শাহিন, ইসরাফিল বারী, হাসান মোহাম্মদ সহ আরো অনেকেই।

নেতৃবৃন্দরা তাদের বক্তব্যতে বর্তমান পরীক্ষামূলক এই আইনটি থাকায় তাদের ব্যবসায়িক ক্ষতির দিকগুলো তুলে ধরেন। তারা বলেন আইনটি বলবৎ থাকলে বেশির ভাগ মিনি মার্কেট বন্ধ হয়ে যাবে। এতে করে ব্যবসায়ীরা যেমন ক্ষতিগ্রস্ত হবে তেমনি করে বাংলাদেশের অর্থনৈতিতেও প্রভাব পরবে। এসময় তারা রাষ্ট্রদূতের কাছে জোর দাবি করে বলেন অতি শীঘ্রই রোমের মেয়র সাথে আলোচনা সাপেক্ষে বিষয়টী সমাধানে আনার।

 

 

রাষ্ট্রদূত শামীম আহসান ব্যবসায়ীদের সাথে দীর্ঘ আলোচনা শেষে তিনি রোমের ব্যবসায়ীদের বিভিন্ন সমস্যা সমাধান দাবি দয়া নিয়ে খুব শীঘ্রই মেয়রের সাথে বিশেষ বৈঠক করবেন বলে আশ্বাস দেন। এবং ইতালীতে বসবাসকারী বাংলাদেশী সকল ব্যবসায়ীদের যে কোন সহযোগিতা দূতাবাস সর্বধা এগিয়ে আসবে বলে আশ্বস্ত করেন।