বায়ার্নের টানা দশম শিরোপা জয়

প্রকাশিত: ১২:৫৩ অপরাহ্ণ, এপ্রিল ২৪, ২০২২ | আপডেট: ১২:৫৩:অপরাহ্ণ, এপ্রিল ২৪, ২০২২

জার্মান বুন্দেসলিগার সবচেয়ে সফল দল বায়ার্ন মিউনিখ। লিগের ৫৮ বছরে ৩১টি শিরোপাই জিতেছে তারা। সবশেষ শনিবার রাতে বরুশিয়া ডর্টমুন্ডকে ৩-১ ব্যবধানে হারিয়ে বুন্দেসলিগার টানা দশম শিরোপা ঘরে তুলেছে বাভারিয়ানরা।

 

এদিন ঘরের মাঠে ১৫ মিনিটেই এগিয়ে যায় বায়ার্ন। এ সময় সার্জি জিনাব্রি গোল করে এগিয়ে নেন দলকে। ৩৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রবার্ত লেভানডোফস্কি। তাদের দুজনের গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় হ্যান্সি ফ্লিকের শিষ্যরা।

বিরতির পর ৫২ মিনিটে পেনাল্টি পায় বরুশিয়া। পেনাল্টি থেকে এমরি ক্যান গোল করে ব্যবধান কমান। কিন্তু ৮৩ মিনিটে বায়ার্নের জামাল মুসিয়ালা গোল করে ৩-১ ব্যবধানের জয় নিশ্চিত করেন। তাতে টানা দশম ও ৩১তম বুন্দেসলিগা শিরোপা জয় নিশ্চিত হয়।

 

এর মধ্য দিয়ে প্রথম কোনো খেলোয়াড় হিসেবে ১১টি বুন্দেসলিগার শিরোপা জয়ের কীর্তি গড়েন থমাস মুলার। ম্যাচ শেষে তিনি বলেন, ‘আসলে টানা দশম জয় আর আমার ১১তম, এমন রেকর্ড গড়তে পারাটা আমার জন্য ছিল দারুণ সুযোগ। যদিও আমাদের সাম্প্রতিক হতাশার গল্প অনেক। কিন্তু তার মধ্যেও এই শিরোপা জয়টা আনন্দের। আমরা আসলে ঘরের মাঠে শিরোপা জয় নিশ্চিত করতে চেয়েছিলাম। আমরা সেটা করতে পেরেছি।’