টাঙ্গাইলের সড়কে একই পরিবারের তিন জনসহ নিহত ৮

প্রকাশিত: ৮:৩৬ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০২২ | আপডেট: ৮:৩৬:অপরাহ্ণ, জুলাই ১৬, ২০২২

টাঙ্গাইলে পৃথকস্থানে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জনসহ ৮ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৯ জন।

শনিবার (১৬ জুলাই) দুপুর পৌনে ১২টার দিকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের মির্জাপুর উপজেলার জামুর্কী এলাকায় বাসচাপায় একই পরিবারের ৩ জন, ভোরে মহাসড়কের দুল্যা মনসুর নামক স্থানে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের পেছনে বাসের ধাক্কায় ৪ জন ও বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড়ে সড়ক পার হওয়ার সময় ১ পথচারীর মৃত্যু হয়।

নিহতদের মধ্যে কয়েকজনের পরিচয় পাওয়া গেছে। এরমধ্যে জামুর্কী এলাকায় সড়ক পার হওয়ার সময় নিহতরা হলেন, জেলার মির্জাপুর উপজেলার বাশতৈল এলাকার বাসিন্দা মাসুদের স্ত্রী পারভিন আক্তার (২৮) ও তার ছেলে সুমন (৮) ও মেয়ে সাদিয়া (৬)।

বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড়ে সড়ক পার হওয়ার নিহত ব্যক্তির নাম মঞ্জুরুল ইসলাম (৪৮)। তিনি কুড়িগ্রাম জেলার চিলমারি উপজেলার ধফাদারপাড়ার এলাকার আমির উদ্দিনের ছেলে।

জানা গেছে, দুপুরে জেলার মির্জাপুর উপজেলার জামুর্কী এলাকায় এক নারী তার দুই শিশু সন্তানকে নিয়ে মহাসড়ক পার হচ্ছিলেন। এসময় একটি যাত্রীবাহি বাস এসে তাদের চাপা দিয়ে চলে যায়। এঘটনায় ঘটনাস্থলেই ওই নারীর মেয়ে ও হাসতাপালে তিনিসহ তার আরেক ছেলের মৃত্যু হয়।

 

এদিকে, ভোরে মহাসড়কের দুল্যা মনসুর নামক স্থানে ঢাকাগামী দাঁড় করিয়ে রাখা বালুভর্তি ট্রাকের পেছনে যাত্রীবাহী বিনিময় পরিবহনের একটি বাস ধাক্কা দিলে ঘটনাস্থলেই বাসের ৩ যাত্রী নিহত হন। এসময় বাসের আরও ১০ যাত্রী আহত হন। পরে আহতদের উদ্ধার করে মির্জাপুরের কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আরও একজনের মৃত্যু হয়। দুর্ঘটনার পর মহাসড়কে বেশ কিছু সময় ঢাকার দিকে যান চলাচল বন্ধ থাকে।

অপরদিকে, বাসযোগে মঞ্জুরুল ইসলাম ঢাকায় যাচ্ছিলেন। বঙ্গবন্ধু সেতু পার হয়ে পূর্বপাড়ে পৌঁছালে তিনি টয়লেট সারতে বাস থেকে নেমে সড়ক পার হওয়ার সময় একটি বাস তাকে চাপা দিয়ে চলে যায়। এসময় তিনি ঘটনাস্থলেই মারা যান।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের পুলিশ বক্সের ইনচার্জ এএসআই মো. নবিন বলেন, জামুর্কীতে সড়ক দুর্ঘটনায় আহত হওয়া দুইজনকে হাসপাতালে আনা হয়েছিলো। পরে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এছাড়াও বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড়ে নিহত হওয়া আরও এক ব্যক্তির লাশ মর্গে রয়েছে।