টি-টোয়েন্টির নতুন ‘বস’ শ্রীরাম

প্রকাশিত: ১১:১৭ পূর্বাহ্ণ, আগস্ট ২২, ২০২২ | আপডেট: ১১:১৭:পূর্বাহ্ণ, আগস্ট ২২, ২০২২

টি-টোয়েন্টি সংস্করণে সাফল্য পেতে মরিয়া বাংলাদেশ। তাই তো ক্রিকেট বোর্ড আলাদা করে টি-টোয়েন্টির জন্য শ্রীধরন শ্রীরামকে টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে নিয়োগ দিয়েছে। ভারতীয় এই অলআরাউন্ডার ঢাকা নেমেই চলে আসেন মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

রোববার (২১ আগস্ট) দুপুরে তিনি ঢাকায় পৌঁছান। তিনটার দিকে আসেন শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। সেখানে ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যানের কক্ষে কিছুক্ষণ অবস্থানের পর মধ্যাহ্নভোজ করেন।

শ্রীরাম যখন ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যানের কক্ষে প্রাথমিক আলাপন সারছেন তখন মাঠে খেলছেন সাকিব আল হাসানরা। লাল দল-সবুজ দলের হয়ে প্রস্তুতি ম্যাচে লড়ছেন তারা। দুপুর দেড়টায় শুরু হয় ম্যাচটি।

এশিয়া কাপ থেকে শুরু হবে শ্রীরামের মিশন। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তিনি বাংলাদেশ টি-টোয়েন্টি দলের টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে কাজ করবেন। খেলোয়াড় জীবনে আলো ছড়াতে না পারলেও কোচ হিসেবে শ্রীরামের সিভি ভারিই বলতে হয়।

অস্ট্রেলিয়ার সহকারী কোচ ছাড়াও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে বিভিন্ন দলের হয়ে কাজ করেছেন। তিনি সহকারী থাকা অবস্থায় ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে অস্ট্রেলিয়া।

ভারতীয় এই কোচের তর সইছে না বাংলাদেশের ক্রিকেটারদের সঙ্গে কাজ করার জন্য। শ্রীরাম এক বিবৃতিতে বলেছেন, ‘আমি ২৫ বছরের ক্রিকেট ক্যারিয়ারের অভিজ্ঞতা এবং এলিট পর্যায়ে ৯ বছরের কোচিংয়ে অভিজ্ঞতা নিয়ে এসেছি। বাংলাদেশের ক্রিকেটারদের সঙ্গে কাজ করতে আমি সত্যিই মুখিয়ে আছি।’

 

শুধু তাই নয়, সাদা বলে বাংলাদেশের সম্ভাবনার কথাও জানিয়েছেন অভিজ্ঞ এই কোচ, ‘আমি বিশ্বাস করি সাদা বলের ক্রিকেটে বাংলাদেশের দারুণ সম্ভাবনা আছে। বড় দুটি ইভেন্টে এমন প্রতিভাবান ক্রিকেটারদের সঙ্গে জড়িত থাকার কথা ভেবে আমি খুবই রোমাঞ্চিত।’