‘বেলা বোস’ নিয়ে অঞ্জন দত্তের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ১১:০৮ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০২২ | আপডেট: ১১:০৮:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০২২

‘বেলা বোস’ গানের জন্য কলকাতার অঞ্জন দত্তকে আজও মনে রেখেছেন শ্রোতা-অনুরাগীরা। আর ‘বেলা বোস’ ইস্যুতে এবার মামলায় জড়ালেন অঞ্জন দত্ত। তবে ‘বেলা বোস’ গান নিয়ে নয়, ‘বেলা বোস’ সিনেমা নিয়ে।

২০২১ সালে পরিচালক, অভিনেতা ও গায়ক অঞ্জন দত্ত ঘোষণা দিয়েছিলেন যে, ‘রঞ্জনা’ সিনেমার পর এবার তিনি ‘বেলা বোস’ সিনেমা নির্মাণ করবেন। যার জন্য চিত্রনাট্য লেখার কাজেও হাত দিয়েছিলেন। প্রযোজনা করার কথা ছিল রানা সরকারের। তবে নানা ব্যস্ততার কারণেই কাজটি থেমে যায়। সিনেমাটি তৈরির ভাবনা শেষমেশ বাতিল করেন অঞ্জন দত্ত।

এদিকে এবার খবর রটেছে, পরিচালক-প্রযোজকের দ্বন্দ্বের জন্যই নাকি ‘বেলা বোস’ সিনেমার কাজ এগোয়নি। প্রযোজক রানা সরকারের দাবি, অঞ্জন দত্ত তাকে ঠকিয়ে অন্য প্রযোজকের সঙ্গে ‘বেলা বোস’ সিনেমাটি নির্মাণ করতে যাচ্ছেন। এ কারণে অঞ্জন দত্ত ও তার ছেলে নীল দত্তের বিরুদ্ধে মামলা করেছেন রানা সরকার। যার ফলে ৫৭ লাখ টাকার আইনি জটিলতায় পড়েছেন অঞ্জন ও নীল দত্ত।

ভারতীয় সংবাদমাধ্যমকে রানা সরকার জানান, ‘বেলা বোস’ সিনেমার সব কথা পাকাপাকি হয়ে গিয়েছিল। অঞ্জন দত্ত অগ্রিম টাকাও নিয়েছিলেন। কিন্তু তারপরই বেঁকে বসেন। পরে জানতে পেরেছেন যে, পরিচালক অন্য এক প্রযোজনা সংস্থার সঙ্গে সিনেমাটি নির্মাণ করতে যাচ্ছেন। যার কারণে অঞ্জন দত্তের কাছ থেকে ক্ষতিপূরণস্বরূপ ৫৭ লাখ টাকা দাবি করে আলিপুর আদালতে মামলা করেছেন তিনি।

সিনেমাটির কাজে স্থগিতাদেশ দিয়েছে আদালত। অঞ্জন দত্ত এখনো এ বিষয়ে মুখ খোলেননি।