কুলাউড়ায় বিজয় মেলার উদ্বোধনে জেলা প্রশাসক মীর নাহিদ আহসান —আগামীতে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমরা সবাই কাজ করে যাব

প্রকাশিত: ১১:০১ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০২২ | আপডেট: ১১:০১:অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০২২

মৌলভীবাজারের কুলাউড়ায় মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে ৫ দিন ব্যাপী বিজয় মেলার উদ্বোধন করা হয়েছে। সোমবার (১২ ডিসেম্বর) বিকেলে শহরস্থ বঙ্গবন্ধু উদ্যানে পৌরসভার আয়োজনে ৫ দিনের এ বিজয় মেলার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।
তিনি তার বক্তব্যে পৌরসভার বিজয় মেলার আয়োজনকে স্বাগত জানিয়ে বলেন, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এ দেশের মানুষ মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে দেশ স্বাধীন করেছে।

স্বাধীনতার সপক্ষে আজ আমরা ঐক্যবদ্ধ। বিজয় মেলার মাধ্যমে মুক্তিযোদ্ধের চর্চায় জনমত তৈরি করে ভবিষ্যৎ প্রজম্মের জন্য আগামীতে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমরা সবাই কাজ করে যাব বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন।

মেলা উদযাপন কমিটির আহবায়ক, পৌর মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদের সভাপতিত্বে ও পৌর কাউন্সিলর আতাউর রহমান চৌধুরী সোহেলের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহমুদুর রহমান খোন্দকার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু, কুলাউড়া থানার ওসি মো. আব্দুছ ছালেক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাও. ফজলুল হক খান সাহেদ, মৌলভীবাজার জেলা পরিষদ সদস্য বদরুল আলম সিদ্দিকী, কেন্দ্রীয় জাসদের সহসভাপতি গিয়াস উদ্দিন আহমদ, জেলা সিপিবির সভাপতি খন্দকার লুৎফুর রহমান, জেলা জাসদের সম্পাদক মইনুল ইসলাম শামীম, উপজেলা বিএনপি সভাপতি, পৌর কাউন্সিলর জয়নাল আবেদীন বাচ্চু, উপজেলা জাতীয় পার্টির সিনিয়র সহসভাপতি মো. মবশ্বির আলী, কুলাউড়া প্রেসক্লাব সম্পাদক মো. খালেদ পারভেজ বখশ, পৌর সচিব শরদিন্দু রায়, ব্যবসায়ী কল্যাণ সমিতির সম্পাদক এম আতিকুর রহমান আখই প্রমুখ। এ ছাড়া অনুষ্টানে উপস্হিত ছিলেন
পৌর কাউন্সিলরবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, সাংবাদিকবৃন্দ, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের নেতৃবৃন্দ। আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

বিজয় মেলা উদযাপন কমিটির আহবায়ক ও মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ জানান, ৫ দিনব্যাপী মেলায় মুক্তিযুদ্ধ বিষয়ক মঞ্চ নাটক, বিভিন্ন শিল্পী গোষ্ঠির পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান, নৃ-তাত্বিক গোষ্ঠির পরিবেশনায় গারো নৃত্য, বাউল সংগীত পরিবেশন করা হবে। এছাড়া শহীদ বুদ্ধিজীবী দিবসে আলোচনা সভা হবে। মেলায় ৩৫টি স্টল বরাদ্দ করা হয়েছে। আগামী ১৭ ডিসেম্বর পর্যন্ত এই মেলা চলবে।