কুলাউড়ায় পাশের হার ভাটেরা কলেজ,  জিপিএ-৫ অর্জনে লংলা কলেজ শীর্ষে

প্রকাশিত: ২:৩০ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০২৩ | আপডেট: ২:৩০:পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০২৩

স্টাফ রিপোর্টার:

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় এইচএসসি পরীক্ষার ফলাফলে ভাটেরা কলেজ উপজেলার মধ্যে প্রথম স্থান এবং লংলা আধুনিক ডিগ্রী কলেজ সর্বোচ্চ জিপিএ-৫ অর্জনে সক্ষম হয়েছে।
উপজেলার ১৩টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পরীক্ষায় অংশগ্রহণকারী দুই হাজার ২৩৯ জনের মধ্যে এক হাজার ৬৫৮ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এর মধ্যে সাতটি প্রতিষ্ঠানের ৬৯ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।
উপজেলা পর্যায়ে পরীক্ষার ফলাফলে ভাটেরা কলেজের ১৬০ জনের মধ্যে ১৫৩ জন উত্তীর্ণ হয়ে এবং লংলা আধুনিক ডিগ্রী কলেজের ৩৭ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়ে প্রথম স্থান অর্জন করেছে।

এছাড়া, কুলাউড়া সরকারি কলেজের ১৩ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়ে দ্বিতীয় স্থান এবং কুলাউড়া ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রী কলেজের আট জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়ে তৃতীয় স্থান অর্জন করেছে। উপজেলায় পাশের হার ৭৪ দশমিক ০৫ শতাংশ।
কলেজভিত্তিক ফলাফলে কুলাউড়া সরকারি কলেজ থেকে ৫১৫ জনের মধ্যে ১৩ জন জিপিএ-৫ সহ ৪০৩ জন, ইয়াকুব তাজুল মহিলা ডিগ্রি কলেজ থেকে ৩৪৭ জনের মধ্যে আট জন জিপিএ-৫ সহ ১৬৪ জন, লংলা আধুনিক ডিগ্রি কলেজ থেকে ৪৯০ জনের মধ্যে ৩৭ জন জিপিএ ৫ সহ ৪০৮ জন, এম এ গণী আদর্শ কলেজ থেকে ১১৪ জনের মধ্যে ৮২ জন, ভাটেরা কলেজ থেকে ১৬০ জনের মধ্যে সাত জন জিপিএ-৫ সহ ১৫৩ জন, ভূকশিমইল স্কুল এন্ড কলেজ থেকে ১২১ জনের মধ্যে ১০০ জন, আলী আমজদ স্কুল এন্ড কলেজ থেকে ৯০ জনের মধ্যে একজন জিপিএ-৫ সহ ৬৭ জন, ছকাপন স্কুল এন্ড কলেজ থেকে ৬৮ জনের মধ্যে দু’জন জিপিএ-৫ সহ ৬২ জন, বরমচাল স্কুল এন্ড কলেজ থেকে ১১১ জনের মধ্যে একজন জিপিএ-৫ সহ ৫১ জন, নয়াবাজার কেসি স্কুল এন্ড কলেজ থেকে ১৩৪ জনের মধ্যে ১০৪ জন, রাউৎগাঁও স্কুল এন্ড কলেজ থেকে ১৮ জনের মধ্যে পাঁচ জন, গজভাগ স্কুল এন্ড কলেজ থেকে ১৫ জনের মধ্যে ১২ জন এবং মনু মডেল কলেজ থেকে ৫৬ জনের মধ্যে ৪৭ জন পাশ করেছে।