যুক্তরাজ্য জিয়া পরিষদের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত: ৪:৫০ পূর্বাহ্ণ, এপ্রিল ১৭, ২০২৩ | আপডেট: ৪:৫০:পূর্বাহ্ণ, এপ্রিল ১৭, ২০২৩

ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে যুক্তরাজ্য জিয়া পরিষদের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। জিয়া পরিষদ যুক্তরাজ্য শাখার সভাপতি প্রফেসর ড. সাইফুল আলম চৌধুরীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. হাসনাত মোহাম্মদ হোসেন এম বি ই, সাবেক অধ্যাপক ঢাকা বিশ্ববিদ্যালয়।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন রাজনীতিতে পেশাজীবীদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। পেশাজীবীদের মাধ্যমে রাজনীতিবীদদের সাথে জনগণের সেতুবন্ধন তৈরি হয়। বাংলাদেশের ৬৫ ভাগ ভোটার তরুণ। এ তরুণদের মধ্যে রাষ্ট্রকাঠামো মেরামতের ২৭ দফা সম্পর্কে সচেতন করতে হবে। দেশ আজ যে গর্তের মধ্যে পড়েছে তা থেকে উত্তোলনের জন্যই রাষ্ট্রকাঠামো মেরামতের প্রস্তাবনা দেয়া হয়েছে।

তিনি আরও বলেন আজ রাষ্ট্রে মানবাধিকার নাই, ভোটাধিকার নাই, কথা বলার স্বাধীনতা নাই, জীবনের নিরাপত্তা নাই। ক্ষমতা আঁকড়ে রাখার জন্য সংবিধানকে দলীয় দলিলে পরিণত করা হয়েছে। ফ্যাসিস্ট সরকারের বিদায় হওয়ার পর দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে।

 

 

 

 

১৫ ই এপ্রিল শনিবার সন্ধ্যা ৬টায় পূর্ব লন্ডনের একটি রেস্টুরেন্টএ ,যুক্তরাজ্য জিয়া পরিষদের দোয়া  ও ইফতার মাহফিলের আলোচনা সভায় তিনি এমন মন্তব্য করেন।

অনুষু্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মেজর সৈয়দ আবু বক্কর সিদ্দিক পিএস সি  (অব:)। তিনি বলেন, আমরা বাংলা ভাষা অর্জনের মধ্য দিয়ে স্বাধীনতা অর্জন করেছি। এ স্বাধীনতা অর্জনের মূল চেতনা ছিল গণতন্ত্র। কিন্তু আজ ৫১ বছর পর যখন আলোচনা করতে দাঁড়াই, সবাই বলি, দেশে গণতন্ত্র নেই। কেবল আমরাই নই, আজ আন্তর্জাতিক বিশ্বও বলে, বাংলাদেশে গণতন্ত্র নেই,শেখ মুজিবুর রহমান গণতন্ত্রকে ধ্বংস করে দিয়েছিল বাকশাল কায়েমের মধ্যদিয়ে। সেই ধ্বংস করা গণতন্ত্র শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এর হাত ধরে ফিরে পেয়েছিল। আজ আবার সেই গণতন্ত্র তারই কন্যার হাতে  ভূলুণ্ঠিত, শুধু তাই নয়,গণতন্ত্রের পাশাপাশি দেশ আজ এক নিরব দুর্ভিক্ষের দিকে ধাবিত হচ্ছে বলে তিনি মন্তব্য করেন।

প্রফেসর ড. সাইফুল আলম চৌধুরী উপস্হিত সকল পর্যায়ের নেতৃবৃন্দকে আজকের ইফতার মাহফিলে উপস্হিত হয়ে অনুষ্ঠাননকে সাফল্য মন্ডিত করে তোলার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন এবং নেতৃবৃন্দকে আস্বস্ত করে বলেন ‘ অন্ধকার যত গভীর হয়, সূর্য তত দ্রূত উদিত হয়’ । আমরা শীগ্রই তারেক জিয়ার নেতৃত্বে দেশে গনতন্ত্র ফিরিয়ে আনবই, মানুষের ভোটের অধিকার পূন:প্রতিষ্ঠিত করবই ইনশাআল্লাহ।

 

সংগঠনের সাধারণ সম্পাদক মঞ্জুর হাসান পল্টু র অসুস্থতা ও অনুপস্থিতির কারণে  সভা জিয়া পরিষদের সি-যুগ্ন সাধারন সম্পাদক কবি কাওছার মাহমুদ ও সাংগঠনিক সম্পাদক আহসান উদ্দিন মানিক হাই এর যৌথ সঞ্চালনায় পরিচালিত হয় । আলোচনা সভায় বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন , বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট জনাব জোবায়ের বাবু. প্রফেসর আব্দুল আহাদ, মো: জাহাংগীর আলম সাহাজান, ফরিদ উদ্দীন আহমদ ও সহ-সভাপতি ড. ফেরদৌসী বেগম, ,মবিন ভূঁইয়া কাজল, ইরাক চৌধুরী , রানা সাগর, যুক্তরাজ্য আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক জনাব লিটন আফিন্দি, কৃষক দলের আহ্বায়ক জনাব আমিনুল ইসলাম আকরাম, সাংবাদিক মাসুদুজ্জামান,  আতাউর রহমান, দেলোয়ার প্রদীপ, এমদাদুর রহমান টিপু ,দিনার আহমেদ  , কাঞ্চন সরকার ,আব্দুল কাদের জিলানী, রফিকুল ইসলাম খান ,খবির উদ্দিন,, হামিম ইসলাম ,মকবুল হোসেন মুকুল , ফিরোজ আহমেদ ,আমির হোসেন, শেখ এমদাদ অপু প্রমূখ।উপস্থিত ছিলেন জিয়া পরিষদ ও যুক্তরাজ্য বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ। সভা শেষে দোয়া পরিচালনা করেন মৌলানা শামীম আহমেদ। তিনি দেশের জন্য, শহীদ রাষ্টপতি জিয়াউর রহমানের রূহের মাগফেরাত, দেশ নেত্রী বেগম খালেদা জিয়ার ও দেশ নায়ক তারেক রহমান সাহেবের সুস্বাস্হ্য কামনা করে মোনাজাত শেষ করেন। প্রেস বিজ্ঞপ্তি।