ভাটেরা জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন

প্রকাশিত: ১১:২৯ পূর্বাহ্ণ, জুন ১০, ২০২৩ | আপডেট: ১১:৩০:পূর্বাহ্ণ, জুন ১০, ২০২৩

মোঃ ইব্রাহীম আলী, কুলাউড়া:  ৯ জুন ২০২৩, ভাটেরা জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভাটেরার কৃতি সন্তান সাবেক সচিব মিকাইল সিপার। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সিলেট উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাঃ ফজলুর রহিম কায়সার, সিলেট মাউন্ট এডোরা হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ডাঃ আখতারুজ্জামান, দৈনিক জালালাবাদের সম্পাদক ও সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি মুকতাবিস উন নুর, প্রফেসর ডাঃ সৈয়দ শহিদুল ইসলাম, কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুর রহমান খন্দকার, জেলা পরিষদ মৌলভীবাজারের সদস্য শেখ বদরুল ইসলাম সিদ্দিকী নানু, ৩নং ভাটেরা ইউনিয়নের চেয়ারম্যান এ কে এম নজরুল ইসলাম, ডাঃ সায়েফ আহমদের পক্ষে বক্তব্য রাখেন উনার মেজো ছেলে আহমদ সামিন জাওয়াদ, ভাটেরা ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি আকমল হোসেন তালুকদার, ভাটেরা রাবার বাগানের ব্যবস্থাপক মোহাম্মদ মফিজুর রহমান।

 

 

 

 

অনুষ্ঠানে হাসপাতালের কর্মকর্তা এবং কর্মচারীদেরকে পরিচয় করিয়ে দেওয়া হয়। কর্মকর্তাদের পক্ষ থেকে বক্তব্য রাখেন ডাঃ আলিম উদ্দিন এবং মোঃ জাফর উল্লাহ। হাসপাতালের ২৬ জন বিশেষ দাতা সদস্য যারা ১০ লক্ষ টাকা করে হাসপাতালে সাদাকায়ে জারিয়া প্রদান করেছেন তাদের এবং তাদের প্রতিনিধিদের কাছে ক্রেস্ট প্রদান করা হয়। সভাপতি এবং বিশেষ অতিথিবৃন্দ ক্রেস্ট প্রদানে অংশগ্রহণ করেন। দাতা সদস্যদের পক্ষ থেকে বক্তব্য রাখেন ভাটেরা হাই স্কুলের সাবেক শিক্ষক এ কে এম মতিউর রহমান।

 

 

 

অনুষ্ঠান শেষে ফিতা কেটে আনুষ্ঠানিক উদ্বোধন করেন অনুষ্ঠানের সভাপতি মিকাইল শিপার ও অন্যান্য অতিথিবৃন্দ। তিনি অতিথিদেরকে নিয়ে হাসপাতালের বিভিন্ন বিভাগ পরিদর্শন করেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন ডাঃ আহমদ আল আমিন, সহকারী অধ্যাপক, সার্জারি বিভাগ, রাগীব-রাবেয়া মেডিক্যাল কলেজ ও ডাক্তার মিজানুর রহমান মামুন। এ উপলক্ষে মনোরম সাজে সাজানো হয় হাসপাতালের পুরো ক্যাম্পাস। এলাকার বিপুল সংখ্যক গণ্যমান্য ব্যক্তিগণ অনুষ্ঠানে যোগদান করেন।

 

 

 

 

 

 

অথিতিবৃন্দ তাদের বক্তব্যে, শহর থেকে দূরে প্রান্তিক জনপদে এমন একটি চ্যারিটি হাসপাতাল প্রতিষ্ঠা করার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। প্রতিষ্ঠানের উত্তরোত্তর সাফল্য কামনা করে অত্র এলাকার গরিব দুঃখী মানুষের স্বাস্থ্যসেবায় উল্লেখযোগ্য ভূমিকা পালন করার জন্য হাসপাতালের সাথে সংশ্লিষ্ট সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান।
উল্লেখ্য যে, ভাটেরা জেনারেল হাসপাতাল একটি অলাভজনক চ্যারিটি হাসপাতাল। পয়লা জুন থেকে এর কার্যক্রম শুরু হয়। দোসরা জুন শুক্রবার উদ্বোধন উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। ফ্রি মেডিক্যাল ক্যাম্পে প্রায় সাতশত রোগীকে চিকিৎসা পত্র এবং ওষুধ বিতরণ করা হয়। জুন মাস ব্যাপী মেডিকেল চেকআপের সকল ডায়াগনস্টিক পরীক্ষায় ৫০% বিশেষ ছাড়ের ব্যবস্থা থাকবে।