কুলাউড়ায় ৪৫ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

প্রকাশিত: ৭:৪৯ অপরাহ্ণ, জুন ১৫, ২০২৩ | আপডেট: ৭:৪৯:অপরাহ্ণ, জুন ১৫, ২০২৩

কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আয়োজনে আগামী ১৮ জুন ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়াতে
১৩ ইউনিয়নসহ পৌরসভায় শিশুদের অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল এবং শিশু মৃত্যু প্রতিরোধ করার লক্ষ্যে এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ১৫ জুন দুপুরে কুলাউড়া স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে ভিটামিন ‘এ প্লাস’ ক্যাম্পেইন সফল করার লক্ষ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. মো. জাকির হোসেনের সভাপতিত্বে ও হাসপাতালের এমওডিসি ডাঃ নাজমুস সিয়াম রাফি এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন- কুলাউড়া থানার অফির্সাস ইনচার্জ (ওসি) মোঃ আব্দুস সালেক, ডা. মইনুল ইসলাম, কুলাউড়া
প্রেসক্লাব সাধারন সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখশ, পরিসংখ্যান তোফাজ্জল হোসেন প্রমুখ।
বক্তারা আগামী প্রজম্মকে একটি সুন্দর ও সুস্থ জাতি উপহার দেয়ার স্বার্থে সরকারের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল করতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে সর্বাত্মাক সহযোগিতার আহবান জানান।

সভায় ভিটামিন ‘এ প্লাস’ ক্যাম্পেইন এর উদ্দেশ্য সভাপতির বক্তব্যে আরএমও ডা. মো. জাকির হোসেন বলেন, উপজেলা হাসপাতালসহ ৩১৩টি কেন্দ্রে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত আগামী ১৮ জুন ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৫ হাজার শিশু এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৪০ হাজার শিশুসহ মোট ৪৫ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

এজন্য ইতিমধ্যে প্রচার-প্রচারণাসহ সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। তিনি সরকারের এ মহতী উদ্যোগ বাস্তবায়নে সবার সহযোগিতা কামনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর মো. জসিম উদ্দিন আহমেদ, সাংবাদিক স্বপন কুমার দেব রতন ও মইনুল হক পবন,এইচআই আব্দুল আউয়াল,ইপিআই টেকনিশিয়ান আপ্তাব উদ্দিন,
নার্সিং সুপারভাইজার দ্বিজেন্দ্র চন্দ্র পাল প্রমুখ ।