২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

বার্মিংহাম বাংলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ———— সুমন সভাপতি,জয়নাল সম্পাদক ও লোকমান কোষাধ্যক্ষ

Syed
প্রকাশিত সেপ্টেম্বর ২৯, ২০২১
বার্মিংহাম বাংলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ———— সুমন সভাপতি,জয়নাল সম্পাদক ও লোকমান কোষাধ্যক্ষ

এবাদুর রহমান খালেদ ঃ বার্মিংহাম ও তার পার্শ্ববতী এলাকায় বসবাসরত বিভিন্ন বাংলা গণমাধ্যমে কর্মরত গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে গত ২৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়েছে বার্মিংহাম বাংলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি হয়েছেন চ্যানেল আই বাংলাদেশের প্রতিনিধি আব্দুল আহাদ সুমন,সাধারণ সম্পাদক হয়েছেন এটিএন বাংলা ইউকের জয়নাল ইসলাম আর কোষাধ্যক্ষ হয়েছেন আই অন টিভির লোকমান হোসেন কাজী। সত্যের সন্ধানে নির্ভীক শ্লোগান ধারণ করে ২০০৭ সালে গঠিত বার্মিংহামের বাংলা গণমাধ্যমকর্মীদের প্রতিনিধিত্বকারী সংগঠন বার্মিংহাম বাংলা প্রেসক্লাবের দুই পর্বের দ্বি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় পর্বে আনুষ্টানিকভাবে ১৫ সদস্য বিশিষ্ট এই কার্যকরী কমিটির সদস্যদের নাম ঘোষনা করা হয়।

এর আগে দ্বি-বার্ষিক সম্মেলনের প্রথম পর্বে বার্মিংহাম বাংলা প্রেসক্লাবের প্রতিষ্টাতা সভাপতি আলহাজ্ব মোস্তফা চৌধুরী যুবরাজের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আজাদ আবুল কালামের পরিচালনায় অনুষ্ঠিত হয় সাধারন সভা। আহমেদ ক্বাবিরের পবিত্র কোরাণ তেলাওয়াত ও বাংলাদেশের জাতীয় সঙ্গীতের মাধ্যমে শুরু হওয়া সাধারণ সভায় সংগঠনের দ্বি-বার্ষিক রিপোর্ট পেশ করা ছাড়াও বিভিন্ন কার্যক্রম ও গতিশীলতার বিষয়ে আলোকপাত করে বক্তব্য রাখেন বাংলা কাগজের সেক্রেটারী খসরু খান,বাংলা কাগজের ফাইন্যান্স সেক্রেটারী আলহাজ্ব আব্দুল কাদির আবুল,টিভি ওয়ানের প্রতিনিধি আমিরুল ইসলাম বেলাল,আই অন টিভির প্রতিনিধি মোহাম্মদ আলী,বাংলা টিভির সেলিম উদ্দিন,চ্যানেল এসের রিয়াদ আহাদ ও আহমেদ সুহেল,বাংলা কাগজের আহমেদ ক্বাবির,দর্পন মিডিয়ার আমেনা বেগম,এলবি টুয়েন্ট্রি ফোর ডট টিভির রাশিয়া খাতুন,বাংলাদেশ প্রতিদিনের আবু এইচ চৌধুরী সুইটসহ বার্মিংহাম বাংলা প্রেসক্লাবের অন্যান্য সদস্যবৃন্দ। সভায় কমিউনিটির বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত হয়ে বার্মিংহাম বাংলা প্রেসক্লাবের বিভিন্ন কার্যক্রম পরিচালনার ভূয়সী প্রশংসা করে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশী বিজনেস ফোরামের চেয়ারম্যান আলহাজ্ব ফয়জুর রহমান চৌধুরী এমবিই, বাংলা কাগজের উপদেষ্টামন্ডলীর চেয়ারম্যান আলহাজ্ব মাফিজ খান,বার্মিংহাম বাংলাদেশী বিজনেস এসোসিয়েশেনের সভাপতি আলহাজ আব্দুল মালেক পারভেজ,সেবা কেয়ারের প্রধান আব্দুল মোহিত,বার্মিংহাম সিটি কাউন্সিলের কর্মকর্তা আলতাফ হোসেন,দারুস সুন্নাহ একাডেমির প্রিন্সিপাল মুফতি তাজুল ইসলাম.এডভোকেট বদরুল আলম চৌধুরী,বাংলা কাগজের উপদেষ্টা ফিরোজ রাব্বানী,এমদাদুল হক লাভলু,জাহেদ উদ্দিন সাজু ও সেলস এসিসটেন্ট জুনেদ আহমেদ প্রমূখ। এসময় মিডল্যান্ডস বাংলা প্রেসক্লাবকে বিলুপ্ত ঘোষনা করে কলামিষ্ট শেবুল চৌধুরী ও সিনিয়র সাংবাদিক নাসির আহমেদ শ্যামলের নেতৃত্বে একটি মিডল্যান্ডস বাংলা ক্লাবের সদস্যরা বার্মিংহাম বাংলা প্রেসক্লাবে যোগদান করেন। এসময় ফুলের তোড়া দিয়ে তাদের স্বাগত জানানো হয়।

দ্বিতীয় পর্বে বার্মিংহাম বাংলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলনের প্রধান নির্বাচন কমিশনার আলহাজ্ব ফয়জুর রহমান চৌধুরী এমবিই এবং নির্বাচন কমিশনার আলহাজ্ব খসরু খান, আলহাজ্ব আব্দুল কাদির আবুল, মোস্তফা চৌধুরী যুবরাজ ও আজাদ আবুল কালামসহ পাঁচ সদস্যের নির্বাচন কমিশনের পক্ষে প্রধান নির্বাচন কমিশনার আগামী দুই বছরের জন্য পনেরো সদস্য বিশিষ্ট কার্য্যকরী কমিটি ঘোষনা করেন। এসময় গোলাম মোস্তফা চৌধুরী যুবরাজকে প্রধান উপদেষ্টা করে নয় সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটিও ঘোষনা করা হয়। নবঘোষিত কার্যকরী কমিটিতে চ্যানেল আই বাংলাদেশের প্রতিনিধি আব্দুল আহাদ সুমন সভাপতি, এটিএন বাংলা ইউকের জয়নাল ইসলাম সাধারণ সম্পাদক আর আই অন টিভির লোকমান হোসেন কাজী
কোষাধ্যক্ষ ছাড়াও অন্যন্যরা হলেন সহ-সভাপতি আমিরুল ইসলাম বেলাল (টিভি ওয়ান),যুগ্ম সম্পাদক কবি আমিনা বেগম(দর্পন),সাংগঠনিক সম্পাদক আহমেদ ক্বাবির (বাংলা কাগজ),আর্ন্তজাতিক ও গবেষনা সম্পাদক মোহাম্মদ আলী,প্রচার ও প্রকাশনা সম্পাদক রাজু আহমেদ (বাংলা কাগজ),সমাজ কল্যাণ ও সাংস্কৃতিক সম্পাদক আহমেদ সুহেল (চ্যানেল এস)।
আর নির্বাহী সদস্য হলেন রিয়াদ আহাদ (চ্যানেল এস),জিয়াউর রহমান জিয়া (এলবি টুয়েন্ট্রি ফোর ডট টিভি),মিজান রেজা চৌধুরী (বাংলা কাগজ),আব্দুল মাঈন চৌধুরী সুমন(বিঅন টিভি) সেলিম উদ্দিন(বাংলা টিভি) ও বেলাল বদরুল (দৈনিক সিলেট)।
এসময় নাসির আহমেদ শ্যামল (সিনিয়র সাংবাদিক),মাহবুবুল হাসান শরীফ (বি অন টিভি),রাশিয়া খাতুন (এলবি টুয়েন্ট্রি ফোর ডট টিভি),বেলাল আহমেদ (নব দিগন্ত),আব্দুল লতিফ (জনসেবা),আবু এইচ চৌধুরী সুইট (বাংলাদেশ প্রতিদিন),আমালিয়া সাজনা বেগম (ইউনিটি এফ এম রেডিও),শাকিকুর রহমান চৌধুরী শাহীন (আম্বার রেডিও) ও এনামুল হাসান সাবির (বি অন টিভি) কে বার্মিংহাম বাংলা প্রেসক্লাবের নতুন সদস্য হিসেবে পরিচয় করিয়ে দেওয়া হয়।


সংবাদটি পড়ে ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
September 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  

https://www.booked.net

+22
°
C
+22°
+19°
London
Monday, 29

 

See 7-Day Forecast