বাংলাদেশ কারো গোলাম নয়, সংবিধান অনুয়ায়ী নির্বাচন হবে-পরিকল্পনামন্ত্রী

প্রকাশিত: ১২:১৯ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০২৩ | আপডেট: ১২:১৯:অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০২৩

 

আলী আহমদ , জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি:

সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও পরিকল্পমন্ত্রী এমএ মান্নান বলেছেন, বঙ্গবন্ধু আমাদেরকে একটি স্বাধীন রাষ্ট্র দিয়েছিলেন। সেই অভাবগ্রস্ত দেশকে উন্নয়নশীল দেশ হিসেবে গড়ে তুলেছেন তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ কারো গোলাম নয়, একটি গোষ্টি বাহিরের লোকজনকে এনে এদেশের জনগণকে গোলাম বানাতে চায়।

আজ বুধবার দুপুরে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নের সৈয়দপুর আদর্শ কলেজ মিলনায়তনে এলাকাবাসীর উদ্যোগে তাঁকে কে দেয়া গণসংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সরকারের এ মন্ত্রী বলেন, এদেশের মানুষকে গোলামি শৃঙ্খল পড়াতে একটি গোষ্টি বাহিরের লোকজনকে নিয়ে ঢাকায় এসি রুমে বসে চা, আর স্যান্ডইউচ খেয়ে বলে, এদেশে আইন নেই, গণতন্ত্র নেই। ভোট নেই রাতের আধারে ভোট হয়। এমনসব আজগবি গল্প মানুষ বিশ্বাস করে না। নির্বাচনে আসুন, নির্বাচন করতে হবে। আমরা নির্বাচন করব। নির্বাচন না করতে দেশের সংবিধান, আইন থাকবে না। মিথ্যাচার করে দেশের ১৮কোটি মানুষকে বোকা বানানো যাবে না। তাঁরা ভোটের মাধ্যমে উন্নয়নের জন্য আওয়ামী লীগের নেতৃত্বাধীন এসরকারকে আবারও বিজয়ী করবে।

পরিকল্পনামন্ত্রী আগামী জাতীয় নির্বাচন প্রসঙ্গে বলেন, দেশের সংবিধান অনুয়ায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। সুষ্ঠু নির্বাচনে জন্য নির্বাচন কমিশন রয়েছেন। আইনশৃঙ্খলা বাহিনী আছেন। জনগনের ভোটে যারা বিজয়ী হবে তাঁরাই সরকার পরিচালনা করবে।
পরিকল্পনামন্ত্রী আরো বলেন, বর্তমানে প্রধান সদস্যা অভাব। এখনও তিন বেলা মানুষ পেট ভরে খেতে পারে না। এসব অভাবি মানুষের মুখে হাসি ফুটাতে জননেত্রী শেখ হাসিনার নিরসলভাবে কাজ করছেন। দেশের শিক্ষা, স্বাস্থ্য, বিশুদ্ধ পানি, যোগাযোগ ব্যবস্থা, বয়স্ক ভাতা, বিধবা ভাতাসহ সার্বিক উন্নয়নে আওয়ামী লীগ সরকার কাজ করছে। এ সরকারের ধাবাবারিক উন্নয়নের জন্য আবারো আওয়ামী লীগকে নির্বাচিত করার জন্য তিনি আহবান জানান।

সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মোহাম্মদ আবুল হোসনের সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতা সৈয়দ সাইদুর হকের পরিচালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য দেন, সুনামগঞ্জে জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি সিদ্দিক আহমদ, জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য আতাউর রহমান,সুনামগঞ্জের শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো: কামরুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজ।

স্বাগত বক্তব্য দেন সৈয়দ আদর্শ কলেজের অধ্যক্ষ আব্দুর রহমান। পরে মন্ত্রীকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। এরআগে মন্ত্রী শিক্ষা প্রকৌশল অতিদপ্তরের বাস্তবায়নে সাড়ে ৮ কোটি টাকা ব্যয়ে সৈয়দপুর আদর্শ কলেজের নবনির্মিত আইসিটি ও একাডেমিক ভবন উদ্ধোধন করেন। এছাড়া তিনি,

এলজিইডি বাস্তবায়নে ৮৯ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে আউদত পূর্ব বুধরাইল আটঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন , ১ কোটি ৩০ লাখ ৬০ হাজার ৭০০ টাকা ব্যয়ে পূর্ব তিলক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন, ৮৮ লাখ ৬৬ হাজার ৬৫ টাকা ব্যয়ে চকতিলক-দাওরাই সড়কের আধা কিলোমিটার অংশে আরসিসি”র কাজ ও ভবের বাজার-সৈয়দপুর-গোয়ালাবাজার সড়কের কাঁঠালখাইড় অংশে ৯ কোটি ৮৩ লাখ ৫৩ হাজার ৪৮১ টাকা ব্যয়ে পুনর্বাসন কাজের উদ্ধোধন করেন॥