কুলাউড়ায় ‘আদর্শ পাঠাগার’র আয়োজনে বইপড়া উৎসব’ ও বই বিতরণ অনুষ্ঠিত

প্রকাশিত: ১০:৫৭ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০২৩ | আপডেট: ১০:৫৭:অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০২৩

মোঃ ইব্রাহীম আলী, কুলাউড়া:

 

উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হলো ‘আদর্শ পাঠাগার বইপড়া উৎসব’ এর বই বিতরণ অনুষ্ঠান।
ভাটেরা গার্লস স্কুলে ২৮ আগস্ট ২০২৩ইং সকাল ১১ টায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
‘আদর্শ পাঠাগার’র প্রতিষ্ঠাতা ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক মোঃ খালিক উদ্দিন এর সভাপতিত্বে ও ভাটেরা গার্লস স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক কাওছার আহমদ মুন্নার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বইপড়ার প্রতি গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রি কলেজের বাংলা বিভাগের প্রধান সহকারী অধ্যাপক আব্দুল্লাহ আল-আমীন চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রাসঙ্গিক বিষয়ে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন কুলাউ সরকারি কলেজের ইংরেজি বিভাগের প্রধান প্রভাষক মোঃ মাহফুজুর রহমান, আজাদ চৌধুরী-সামসুন নাহার ফাউন্ডেশন এর পরিচালক তাফহিম আহমদ শিমুল, স্কুলের শিক্ষক জাহাঙ্গীর আলম সেজু।

উল্লেখ্য, আজাদ চৌধুরী-সামসুন নাহার ফাউন্ডেশন এর সহযোগিতায় প্রথমবারের মতো ‘আদর্শ পাঠাগার’ উপজেলা শহরের বাহিরে ইউনিয়ন পর্যায়ে বইপড়ার প্রতিযোগিতার আয়োজন করে। উক্ত স্কুলের নিবন্ধিত ৭০ জন শিক্ষার্থীকে লেখক মোঃ খালিক উদ্দিন এর মৌলিকধর্মী রচনা ‘অনুভব’ বইটি প্রদান করা হয়।

আগামী ১৫ ই সেপ্টেম্বর শিক্ষার্থীরা এ বই পাঠপূর্বক একটি পরীক্ষায় অংশ নিবে, এবং সেরা ১১ জন নির্বাচিত পাঠককে ‘আজাদ চৌধুরী-সামসুন নাহার ফাউন্ডেশন’ এর পক্ষ থেকে নগদ শিক্ষা বৃত্তি সহ মহামূল্যবান বই ও অন্যান্য শিক্ষা উপকরণ দিয়ে পুরস্কৃত করা হবে।

আদর্শ পাঠাগারের প্রতিষ্ঠাতা ও এ আয়োজনের কর্ণধার মোঃ খালিক উদ্দিন বলেন, উপজেলা শহরে নিয়মিত আয়োজনের পাশাপাশি পর্যায়ক্রমে ইউনিয়ন পর্যায়ের বিভিন্ন প্রতিষ্ঠানে এরূপ প্রতিযোগিতা আয়োজনের ধারা অব্যাহত রাখা হবে।