লাখাইয়ে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উদযাপিত

প্রকাশিত: ১২:২৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০২৩ | আপডেট: ১২:২৩:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০২৩
সুমন আহমেদ বিজয়ঃ
লাখাইয়ে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে  বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
“পরিবর্তনশীল ও শান্তিপূর্ন সমাজ গঠনে সাক্ষরতার প্রসার” এই প্রতিপাদ্য বিষয় কে সামনে রেখে ৮ সেপ্টেম্বর শুক্রবার সকাল সাড়ে ১০ ঘটিকার সময় বর্ণাঢ্য র‍্যালী শেষে  লাখাই উপজেলা সভাকক্ষে  উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানার সভাপতিত্বে ও পজিব কর্মকর্তা কে এম আব্দুস শাহেদের পরিচালনায় বক্তব্য রাখেন লাখাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম ও সহকারী কমিশনার (ভুমি) মাসুদুর রহমান।
আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন লাখাই উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও বুল্লা ইউপি চেয়ারম্যান এডভোকেট খোকন চন্দ্র গোপ,  উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মাহমুদুল হক,বামৈ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুনুর রশীদ চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা কেশব চন্দ্র রায় ও লাখাই উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুল মতিন মাষ্টার প্রমূখ।
আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক বৃন্দ ।
সভায় বক্তারা বলেন যার যার অবস্থান থেকে পরিবর্তনশীল ও শান্তিপূর্ণ সমাজ গঠনের মাধ্যমে বাংলাদেশের সকল শ্রেনীর মানুষ কে সুশিক্ষায় শিক্ষিত করে সমাজ গঠনের কোন বিকল্প নেই।
আলোচনা সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মাওঃ সাইফুল ইসলাম ও গীতা পাঠ করেন ফরদাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রানেশ গোস্বামী।