কুলাউড়ায় মধুবনের বাসি মিষ্টি খেয়ে প্রবাসীসহ অসুস্থ ৫জন, ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

প্রকাশিত: ১২:৪১ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২৩ | আপডেট: ১২:৪৪:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২৩

মোঃ ইব্রাহীম আলী, কুলাউড়া: মৌলভীবাজারের কুলাউড়ার পৌরশহরে অবস্থিত মধুবনের পঁচা-বাসি মিষ্টি খেয়ে অসুস্থ হয়ে পড়েন যুক্তরাজ্য প্রবাসীসহ ৫জন ক্রেতা। বিষয়টি উপজেলা প্রশাসনকে অবহিত করলে সহকারি কমিশনার (ভূমি) মো. মেহেদি হাসান ও খাদ্য নিরাপত্তা অধিদপ্তর মৌলভীবাজার কাযালয়ের কর্মকর্তা সৌরভ রায় সরেজমিনে সেই প্রতিষ্ঠানে গিয়ে পঁচা-বাসি মিষ্টি বিক্রির সত্যতা পান। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মধুবনের বিক্রির জন্য পঁচা-বাসি মিষ্টি জব্দ ও এক লাখ টাকা অর্থদণ্ড করা হয়।

 

 

ভ্রাম্যমাণ আদালত ও ভূক্তভোগী সূত্রে জানা যায়, কুলাউড়া পৌর শহরের বাসিন্দা আশরাফুল ইসলাম খান হিরোসহ তার যুক্তরাজ্য প্রবাসী স্বজন রোববার মাওলানা জুবায়ের আহমদের মালিকানাধীন প্রতিষ্ঠান মধুবন থেকে সন্দেশ ক্রয় করেন। পরে সেটি খেয়ে তিনিসহ ৫জন সাথে সাথে পেটের পীড়ায় অসুস্থ হয়ে পড়েন। বিষয়টি আশরাফুল ইসলাম খান উপজেলা প্রশাসনকে অবহিত করেন। পরে সোমবার দুপুরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদি হাসান ও খাদ্য নিরাপত্তা অধিদপ্তর মৌলভীবাজার কাযালয়ের কর্মকর্তা সৌরভ রায় ওই প্রতিষ্ঠানে গিয়ে পঁচা-বাসি মিষ্টি বিক্রির জন্য রাখা হয়েছে দেখতে পান। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পঁচা মিষ্টি জব্দ করে নষ্ট করেন এবং মধুবনের কুলাউড়া শাখার ব্যবস্থাপক দিলদার উদ্দিনকে এক লাখ টাকা অর্থদণ্ড করা হয়। এ সময় কুলাউড়া থানা পুলিশের একটি দল অভিযানে অংশ নেয়।

 

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদি হাসান ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সত্যতা নিশ্চিত করে জানান, মুধবন কুলাউড়া শাখার সন্দেশ খেয়ে ৫জন অসুস্থ ভুক্তভোগীদের এমন অভিযোগ পেয়ে সরেজমিনে সেখানে যাই। সেখানে বিক্রির জন্য রাখা কয়েক কেজি মিষ্টি ও সন্দেশ বাসি পাই। সেগুলো জব্দ করে ওই প্রতিষ্ঠানের ব্যবস্থাপককে ১ লাখ টাকা জরিমানা করি।