সিলেটের ২৫ ইউনিয়নে ভোটগ্রহণ চলছে আজ

প্রকাশিত: ১১:১৬ পূর্বাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২২ | আপডেট: ১১:১৬:পূর্বাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২২

স্টাফ রিপোর্টার : আজ সোমবার সিলেট বিভাগের দুই জেলার ২৫টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে সিলেট জেলার ১৭টি ইউনিয়নে এবং হবিগঞ্জ জেলার বাহুবল ও শায়েস্তাগঞ্জ উপজেলার ৮টি ইউনিয়নে ভোটগ্রহন হচ্ছে। এসব ইউনিয়নে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। সোমবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলচ্ছে।

এদিকে নির্বাচন নিয়ে উত্তেজনা- শঙ্কা রয়েছে ভোটার ও প্রার্থীদের মধ্যে। এ অবস্থায় ইসি বলছে, ভোটাররা যাতে কেন্দ্রে গিয়ে নির্বিঘেœ ভোট দিতে পারেন যেজন্য পাঁচ স্তরের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

 

 

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, প্রতি উপজেলায় ২ জন বিচারিক এবং ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। পাশাপাশি ২৫ ইউনিয়নে ৫০টি মোবাইল টিম মাঠে থাকবে। এছাড়া প্রতিটি কেন্দ্রে একজন উপ-পরিদর্শকের (এসআই) নেতৃত্বে ৪ জন পুলিশ সদস্যের পাশাপাশি র‌্যাবের ৫টি টিম ও ৪ প্লাটুন বিজিবি নির্বাচনী মাঠে থাকবে।

যেসব ইউনিয়নে নির্বাচন হচ্ছে- সিলেট জেলার দক্ষিণ সুরমা উপজেলার তেতলী ও কামালবাজার ইউনিয়ন, বিশ্বনাথ উপজেলার লামাকাজি ও খাজাঞ্চি ইউনিয়ন, ওসমানীনগর উপজেলার উমরপুর, সাদিপুর, পশ্চিম পৈলনপুর, বুরুঙ্গাবাজার, গোয়ালাবাজার, তাজপুর, দয়ামীর ও উছমানপুর ইউনিয়ন, গোয়াইনঘাট উপজেলার পূর্ব আলীরগাঁও, পশ্চিম আলীরগাঁও, পশ্চিম জাফলং ও মধ্য জাফলং ইউনিয়ন, কোম্পানীগঞ্জ উপজেলার ইসলামপুর (পশ্চিম) ইউনিয়ন। এছাড়া হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার স্নানঘাট, পুটিজুরি, সাতকাপন, সদর, লামাতাসী, মিরপুর ও ভাদেশ্বর ইউনিয়ন ও শায়েস্তাগঞ্জ উপজেলার শায়েস্তাগঞ্জ সদর ইউনিয়ন।