লাখাই মুক্তিযোদ্ধা সরকারী ডিগ্রি কলেজের অধ্যক্ষের পদত্যাগের দাবীতে মানববন্ধন

প্রকাশিত: ৭:৫৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২৪ | আপডেট: ৭:৫৫:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২৪
সুমন আহমেদ বিজয়ঃ
লাখাই মুক্তিযোদ্ধা সরকারী ডিগ্রি কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ জাবেদ আলীর বিরুদ্ধে দূর্নীতি ও অনিয়মের অভিযোগ উঠেছে।
লাখাই মুক্তিযোদ্ধা সরকারী ডিগ্রি কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ জাবেদ আলীর পদত্যাগের দাবীতে মানববন্ধন করেছেন কলেজের শিক্ষার্থীবৃন্দ।
“হঠাও জাবেদ আলী,বাঁচাও কলেজ” এই স্লোগানে ১২ ফেব্রুয়ারি রোজ সোমবার সকাল সাড়ে ১০ ঘটিকার সময় লাখাই মুক্তিযোদ্ধা সরকারী ডিগ্রি কলেজের সামনে হবিগঞ্জ আঞ্চলিক মহা সড়কে মানববন্ধন করেন কলেজের শত শত শিক্ষার্থী বৃন্দ।
দুপুর ১২ ঘটিকার সময় মানববন্ধন চলাকালীন সময়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের মানববন্ধন স্থগিত করার ও শান্তনা প্রদান করেন লাখাই উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মাসুদুর রহমান,লাখাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, লাখাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আবুল খায়ের ও লাখাই থানার ওসি (তদন্ত) চম্পক দাম।
প্রশাসনিক কর্মকর্তা ও নের্তৃবৃন্দের আশ্বাসে আন্দোলনকারী শিক্ষার্থীরা মানববন্ধন স্থগিত করেন এবং শিক্ষার্থীরা তাদের বিভিন্ন দাবী উপস্থাপন করেন।
এসময় লাখাই মুক্তিযোদ্ধা সরকারী ডিগ্রি কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ জাবেদ আলীর বিরুদ্ধে বার বার দূর্নীতি ও অনিয়মের কারণে দ্রুত পদত্যাগের দাবী জানান এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসক বরাবরের স্মারকলিপি দেওয়ার ঘোষণা দেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।
মঈনূল তালুকদার নামে এক শিক্ষার্থী জানান,লাখাই মুক্তিযোদ্ধা সরকারী ডিগ্রি কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ জিএলডিপির চেয়ারম্যান, জিএলডিপি সময় দেওয়ার কারণে কলেজে ঠিকমত আসে না,কলেজে গেইট নাই, সীমানা প্রাচীর নাই, লাইব্রেরি নাই,আইসিটি ও ইংরেজি শিক্ষক নাই, হলরুম নাই,ওয়াশরুম নাই সহ বিভিন্ন অনিয়মের কারণে লাখাই মুক্তিযোদ্ধা সরকারী ডিগ্রি কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ জাবেদ আলীর সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দ্রুত পদত্যাগের দাবী জানাচ্ছি।
মোবাশ্বির আহমেদ নামে এক শিক্ষার্থী জানান সঠিক সময়ে লাখাই মুক্তিযোদ্ধা সরকারী ডিগ্রি কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ জাবেদ আলী সঠিক ভাবে কলেজে আসে না এবং ছাত্র-ছাত্রীদের সাথে খারাপ আচারণ করেন। জাবেদ আলীর পদত্যাগের দাবীতে আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি দেব।