সুনামগঞ্জে সূচনা কর্মসূচির পরামর্শমূলক ভার্চুয়াল সভা

প্রকাশিত: ৮:১৬ অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২২ | আপডেট: ৮:১৬:অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২২

সুনামগঞ্জ ব্যুরো প্রধান :
সুনামগঞ্জে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা সেভ দ্য চিলড্রেন-এর সূচনা কর্মসূচির পরামর্শমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩১ জানুয়ারি) বেলা ১১টায় ভার্চুয়ালি এ সভা অনুষ্ঠিত হয়।

সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়ালি সভায় সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ নিজ নিজ কার্যালয় থেকে অংশ গ্রহন করেন।

সূচনা প্রকল্পের সিনিয়র ম্যানেজার মাহবুব হাসানের পরিচালনা অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন, প্রকল্প পরিচালক আরিফ আহমেদ।

সভায় কর্মসূচির সফল কর্মকাণ্ড যা কর্মএলাকায় প্রান্তিক জনগোষ্টীর পুষ্টি উন্নয়নে বিশেষ ভ‚মিকার গুরুত্ব আরোপ করে প্রকল্পের বিভিন্নদিক উপাস্থপন করেন, ডেপুটি প্রোগ্রাম ডিরেক্টর মো. আলী রেজা।

সভায় অন্যান্যের মধ্যে আরও যুক্ত হন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অসীম চন্দ্র বণিক, সুনামগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদফরের প্রশিক্ষণ কর্মকর্তা মোস্তফা ইকবাল, জেলা মৎস্য কর্মকর্তা সুনিল মন্ডল, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আসাদুজ্জামান আসাদ, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক নিরঞ্জন বন্ধু দাম, যুব উন্নয়ন অধিদফতরের উপ পরিচালক-যুব উন্নয়ন শাহ নূর আলম, মহিলা বিষয়ক অধিদফতরের উপ পরিচালক রেজাউল করিম, সুনামগঞ্জ সমাজ সেবা অধিদফতরের উপ পরিচালক সূচিত্রা রায়, জেলা ত্রাণ ও পুর্ণবাসন কর্মকর্তা শফিকুল ইসলাম, সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শাহজাহান চৌধুরী।

এছাড়াও দাতা গোষ্ঠীর প্রতিনিধি হিসেবে যুক্ত হন ফরেন, কমনয়েল্থ এণ্ড ডেভলাপমেন্ট অফিস(এফসিডিও)’র ফিরোজ আহমেদ, ইউরোপিয়ান ইউনিয়নের মার্গারেটে ক্যাপালবি, মেহের নিগার ও সূচনা প্রকল্পের টিম লিডার ডা. শাহেদ প্রমুখ।

সভায় দাতা গোষ্ঠীর প্রতিনিধিবৃন্দ জেলা প্রশাসনে সহযোগিতা করে তাদের প্রত্যাশা ব্যক্ত করেন,

প্রসঙ্গত, ২০১৫ সাল থেকে সিলেট বিভাগের সিলেট ও মৌলভীবাজার জেলার দরিদ্র ও অতি দরিদ্র জনগোষ্ঠীর খাদ্য ও পুষ্টি নিরাপত্তা বৃদ্ধি এবং জনগণের অর্থনৈতিক উন্নয়ন লক্ষ্যে কাজ করে আসছে । এ কর্মসুচির একটি অন্যতম উদ্দেশ্য হলো, বাস্তবায়িত কাজসমুহের মধ্যে সফল কাজসমুহ যা কর্মএলাকায় প্রান্তিক জনগোষ্টী ও সরকারের বিভিন্ন প্রকল্পে গ্রহণ করছে, সেই সফল কাজসমূহ পাশ্ববর্তী দুইটি জেলা সুনামগঞ্জ ও হবিগঞ্জে সরকারের বিভিন্ন বিভাগের মুলধারায় অর্ন্তভুক্তকরণ করা ।