দিরাই এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাষ্ট বার্মিংহাম ইউকের ইফতার ও দোয়া মাহফিল

প্রকাশিত: ২:৫১ পূর্বাহ্ণ, মার্চ ২৬, ২০২৪ | আপডেট: ৮:৩২:অপরাহ্ণ, মার্চ ২৭, ২০২৪

আহমেদ কাবির : যুক্তরাজ্যের বিভিন্ন শহর বিশেষ করে বার্মিংহাম ও তার পার্শ্ববর্তী বিভিন্ন এলাকায় বসবাস করা সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার বিপুল সংখ্যাক প্রবাসীসহ বার্মিংহামের বাঙালী কমিউনিটির বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সামাজিক সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়েছে দিরাই এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাষ্ট বার্মিংহাম ইউকের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ২৫ মার্চ সোমবার বার্মিংহামের বাংলাদেশ মাল্টিপারপাস সেন্টারে এই ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

পদেষ্টা আব্দুল লতিফ জেপি,সদস্য সচিব কবীরুল রশীদ, সিনিয়র সহ সভাপতি আতাউর রহমান, কোষাধ্যক্ষ জুয়েল আহমেদ, সিনিয়র সদস্য মুজিবুর রহমান বাবুল, হারুন মিয়া,দিরাই শাল্লা কালচারাল এন্ড ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি খালেদ রেজা,সাধারণ সম্পাদক শাহিন আহমেদ প্রমূখ। এসময় সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক মো শাহ কামাল সহ সভাপতি জমাদার উল্লাহ‘র পক্ষে তাঁর সদ্য প্রয়াতঃ পিতার রুহের মাগফেরাত ও শান্তি কামনায় সকলের প্রতি দোয়ার আহবান জানানো হয়। এছাড়া আলোচনায় অংশ নিয়ে বক্তারা দিরাই এলাকার শিক্ষা ক্ষেত্রে গুরুত্বপুর্ন নানা অবদান রাখাসহ সংগঠনের বিভিন্ন কার্যক্রমকে তুলে ধরে ভবিষ্যতেও এর অগ্রযাত্রা অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করা হয়। ইফতার মাহফিল ও দোয়া মাহফিল পরিচালনা করেন মুফতী তাজুল ইসলাম। দোয়া মাহফিলে দিরাই শাল্লা এলাকার প্রয়াতঃ সকলের রুহের মাগফেরাত ও বয়োঃবৃদ্ধসহ সকলের সুস্বাস্থ্য কামনাসহ বাংলাদেশের সুখ সমৃদ্ধি ও শান্তি কামনা করা হয়।

দিরাই এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাষ্ট বার্মিংহাম ইউকের ইফতার ও দোয়া মাহফিলে বৃটেনের বিভিন্ন শহর থেকে আগত অতিথিদের মধ্যে আক্স ব্রিজ থেকে বেলাল রেজা খান, রেডহিল  থেকে শামসুজ্জামান জুনু, শহিদুল ইসলাম নজরুল, সারি থেকে লিটন মিয়া, লন্ডন থেকে  আব্দস শহীদ,খচরু মিয়া,লোটন থেকে সুরমা সোসাইটির সম্মানিত সদস্য সচিব আতিকুর রহমান রুবেল, মিজানুর রহমান মিজান, মিজানুর রহমান পাবেল,রশীদ রবিন চৌধুরী,ফয়ছল আহমদ, সহ অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন কাউন্সিলর আইয়ুব খান,বাংলা কাগজের চেয়ারম্যান আজাদ আবুল কালাম,সেক্রেটারী খসরু খান,কমিউনিটি নেতা ফয়েজ উদ্দিন এমবিই,সৈয়দ জমশেদ আলী,স্পেনীশ বাংলাদেশী সোসাইটি বার্মিংহাম ওয়েষ্ট মিডল্যান্ডসের সাধারণ সম্পাদক মেহের আলম প্রমূখ। আর দিরাই এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাষ্ট বার্মিংহাম ইউকের আরও যারা উপস্থিত ছিলেন উপদেষ্টা সিরাজুদ্দৌলা সাংগঠনিক সম্পাদক মনিরুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক আবু বক্কর, শিক্ষা সম্পাদক মোফাজ্জল হক, প্রচার সম্পাদক মোস্তফা মহসিন চৌধুরী,সাংস্কৃতিক সম্পাদক মেহেদী হাসান নির্বাহী সদস্য সাবেক ট্রেজারার আকতার হোসেইন, জয়নাল আবেদীন, আব্দুল মালিক, আল আমিন হাসান, আবু সালেহ প্রমূখ।