জগন্নাথপুরে বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচনে অনিয়মের অভিযোগ

প্রকাশিত: ৯:০২ পূর্বাহ্ণ, জুন ৩, ২০২৪ | আপডেট: ৯:০২:পূর্বাহ্ণ, জুন ৩, ২০২৪

 

জগন্নাথপুর প্রতিনিধি – সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার এরালিয়া বাজার উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির দুজন অভিভাবক সদস্য নির্বাচনে অনিয়ম ও ভোট জালিয়াতির অভিযোগ উঠেছে। এলাকাবাসীর পক্ষে গতকাল রোববার বিকেলে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট নির্বাচনে অনিয়ম ও ভোট জালিয়াতির অভিযোগ এনে পুন নির্বাচনের দাবিতে লিখিত অভিযোগ করা হয়। এছাড়াও এলাকাবাসী সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য সাবেক পরিকল্পনা মন্ত্রীর নিকট এ বিষয়ে লিখিত অভিযোগ করলে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এ বিষয়ে তদন্ত পূর্বক পরবর্তী আইনানুগ পদক্ষেপ গ্রহনের সুপারিশ করেন।

এলাকাবাসী ও লিখিত অভিযোগ থেকে জানা গেছে, গত ৩০ মে এরালিয়া বাজার উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার অরুপ রায় প্রিজাইডিং অফিসারের দায়িত্বে থেকে নির্বাচনে ভোটগ্রহণ কার্যক্রম শুরু হয়।ভোট গ্রহন শেষে ফলাফল ঘোষণার প্রাক্কালে ভোট গ্রহণ কর্মকর্তা ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরও কয়েকজন মিলে অনিয়ম ও জালিয়াতির মাধ্যমে ফলাফল পরিবর্তন করেন। এসময় উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হলে ভোট গ্রহণ কর্মকর্তা ও ভাইস চেয়ারম্যান কে অবরুদ্ধ করে রাখে উত্তেজিত জনতা খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে।

এরালিয়া বাজার এলাকার বাসিন্দা সুহেল খান জানান,সুষ্ঠু তদন্ত হলে নির্বাচনে অনিয়ম জালিয়াতি ও প্রভাববিস্তারের ঘটনা প্রমানিত হবে। তাই আমরা তদন্ত পূর্বক পুন নির্বাচনের দাবি জানাচ্ছি।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল বশিরুল ইসলাম বলেন, এলাকাবাসীর লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে দেখা হবে।