সিলেটের ইবাদত সহ আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে দলে দুই নতুন মুখ

প্রকাশিত: ৮:০৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২২ | আপডেট: ৮:০৩:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২২

 

গত বছরের জুলাইয়ে তামিমের দল শেষ ওয়ানডে খেলেছিল। এরপর টি-টোয়েন্টি ও টেস্ট ম্যাচ খেললেও পঞ্চাশ ওভারের ক্রিকেটে লাল-সবুজের প্রতিনিধিরা ছিলেন আড়ালে। দীর্ঘদিন পর মাঠে নামায় বাংলাদেশের দলে পরিবর্তন আসবে তা অনুমিতই ছিল।

বাংলাদেশ ওয়ানডে দলে ব্যাপক রদবদল আনল বিসিবি। আফগানিস্তানের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। যেখানে আগের স্কোয়াডের ৭ জন বাদ পড়েছেন। নতুন করে নেওয়া হয়েছে ২ জনকে। দলে ফিরেছেন ৩ জন।

জিম্বাবুয়েতে বাংলাদেশের স্কোয়াড ছিল ১৭ জনের। সেই স্কোয়াড থেকে বাদ পড়েছেন নাঈম শেখ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিন, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, কাজী নুরুল হাসান সোহান ও রুবেল হোসেন। সাইফউদ্দিন ইনজুরিতে থাকায় তাকে নেওয়া হয়নি।

স্কোয়াডে ফিরে এসেছেন নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী চৌধুরী ও নাসুম আহমেদ।

এছাড়া টেস্টের পর ওয়ানডে দলে ডাক পেলেন ওপেনার মাহমুদুল হাসান জয়। সাদা পোশাকে অসাধারণ পারফরম্যান্স করে ওয়ানডে দলে জায়গা করে নিলেন ইবাদত হোসেন চৌধুরী।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ হিসেবে তিনটি ওয়ানডে খেলবে দুই দল। ২৩ ফেব্রুয়ারি হবে প্রথম ওয়ানডে। একদিন বিরতির পর দ্বিতীয় ওয়ানডে খেলবে দুই দল। তৃতীয় ওয়ানডে হবে ২৮ ফেব্রুয়ারি। ম্যাচগুলো শুরু হবে সকাল এগারোটায়। ঢাকায় দুইটি টি-টোয়েন্টি হবে ৩ ও ৫ মার্চ। বেলা ৩টায় শুরু হবে ম্যাচগুলো।

বাংলাদেশ স্কোয়াড: তামিম ইকবাল, লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম,সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, ইবাদত হোসেন, নাসুম আহমেদ, ইয়াসির আলী চৌধুরী ও মাহমুদুল হাসান জয়।