মৌলভীবাজারে যথাযথ মর্যাদায় ‘পুলিশ মেমোরিয়াল ডে ‘ পালিত

প্রকাশিত: ৮:১৮ পূর্বাহ্ণ, মার্চ ২, ২০২২ | আপডেট: ১২:২৪:পূর্বাহ্ণ, মার্চ ২, ২০২২

মঙ্গলবার (০১ মার্চ) সকাল ১০টায় মৌলভীবাজার জেলা পুলিশ লাইন্সে বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় কর্তব্যরত অবস্থায় আত্মোৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে ‘পুলিশ মেমোরিয়াল ডে’ পালিত হয়েছে।

 

 

এ উপলক্ষে জননিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকালে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে মৌলভীবাজার জেলা পুলিশ লাইন্স মাঠে নির্মিত অস্থায়ী স্মৃতিস্তম্ভে মৌলভীবাজার জেলা পুলিশের মাননীয় পুলিশ সুপার জনাব মোহাম্মদ জাকারিয়া মহোদয়ের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করে শহিদ পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

 

শ্রদ্ধা নিবেদন কালে আরো উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা পিবিআই-এর বিশেষ পুলিশ সুপার জনাব মোহাম্মদ আবু ইউসুফ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জনাব মোঃ জিয়াউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) জনাব সাদেক কাউসার দস্তগীর, সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল সার্কেল) জনাব মোঃ শহিদুল হক মুন্সী, সিআইডির সহকারী পুলিশ সুপার জনাব আরিফা আক্তার প্রীতি, মৌলভীবাজার জেলার সাতটি থানা, ফাঁড়ি ও ইউনিটসমূহের ইনচার্জগণ, ট্রাফিক বিভাগের অফিসারবৃন্দ, আরওআইসহ জেলার বিভিন্ন পদমর্যাদার পুলিশ অফিসার ও পুলিশ সদস্যবৃন্দ।

 

 

পুষ্পস্তবক অর্পণ শেষে মাননীয় পুলিশ সুপার মহোদয় ও উপস্থিত সকলে অস্থায়ী স্মৃতিস্তম্ভের কাছে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে শহিদ পুলিশ সদস্যদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত ও স্মরণসভার আয়োজন করা হয়।

স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে মৌলভীবাজার জেলার মাননীয় পুলিশ সুপার মহোদয় বলেন, দেশের অভ্যন্তরীন আইন শৃঙ্খলা রক্ষা ও আইনের শাসন প্রতিষ্ঠায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছে বাংলাদেশ পুলিশ। দায়িত্ব পালন করতে গিয়ে প্রতিবছর বহু সংখ্যক পুলিশ সদস্য নিহত হন। তাদের পূণ্য স্মৃতির উদ্দেশ্যে ২০১৭ সাল থেকে প্রতিবছর মার্চ মাসের ১ তারিখ ‘পুলিশ মেমোরিয়াল ডে’ পালন করা হয়। মৌলভীবাজার জেলা পুলিশও যথাযথ মর্যাদায় দিবসটি পালন করে থাকে।

 

 

এসময় মাননীয় পুলিশ সুপার জনাব মোহাম্মদ জাকারিয়া মহোদয় কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের পরিবারবর্গের হাতে জেলা পুলিশ মৌলভীবাজার পক্ষ থেকে সম্মাননা স্মারক ও উপহার সামগ্রী তোলে দেন।

উল্লেখ্য, ২০২১ সালে বাংলাদেশ পুলিশের ১৩৮ জন পুলিশ সদস্য কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গ করেছেন। এর মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার এক জন, সহকারী পুলিশ সুপার এক জন, ইন্সপেক্টর দশ জন, সাব-ইন্সপেক্টর ২৩ জন,  সার্জেন্ট এক জন, এএসআই ১৯ জন নায়েক দুই জন ও ৮১ জন কনস্টেবল রয়েছেন।