কারাগারে এক দিনঃ হাজী সেলিম এখন হাসপাতালে ভর্তি

প্রকাশিত: ৬:৩১ অপরাহ্ণ, মে ২৩, ২০২২ | আপডেট: ৬:৩১:অপরাহ্ণ, মে ২৩, ২০২২

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের দায়ে সাজাপ্রাপ্ত ঢাকা-৭ আসনের সংসদ সদস্য (এমপি) হাজি সেলিমকে কারাগার থেকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হৃদ্‌রোগ জটিলতায় আজ সোমবার সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বর্তমানে হাসপাতালটির কার্ডিওলজি বিভাগের ৫১১ নম্বর কক্ষে বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. হারিসুল হকের তত্ত্বাবধানে তিনি চিকিৎসাধীন রয়েছেন।

বিষয়টি বিষয়টি নিশ্চিত করেছেন অধ্যাপক হারিসুল হক। তিনি বলেন, ‘তাঁর (হাজী সেলিম) কি ধরনের জটিলতা রয়েছে এই মুহূর্তে বলা যাচ্ছে না। রিপোর্টই এখনো আসেনি। আসলে বলতে পারব।’

এর আগে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নজরুল ইসলাম খান বলেন, সকাল সাড়ে দশটার দিকে হাজী সেলিমকে হাসপাতালে আনা হয়। পরে কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান হারিসুল হক চৌধুরীর তত্ত্বাবধানে ভর্তি করা হয়। অবস্থা বুঝে শিগগিরই একটি বোর্ড গঠন করে সিদ্ধান্ত নেওয়া হবে।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুভাষ কুমার বলেন, আদালত তার উন্নত চিকিৎসা নিশ্চিত করতে বলেছেন। সে অনুযায়ী তিনি অসুস্থ হওয়ায় তাকে বিএসএমএমইউ হাসপাতালে পাঠানো হয়েছে। সেখানে চিকিৎসকরা তাকে ভর্তি রাখার পরামর্শ দেন।

রোববার (২২ মে) বিকেল ৩টা ১০ মিনিটের দিকে আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন হাজী সেলিম। আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। রোববার সন্ধ্যা ৬টার দিকে হাজী সেলিমকে কেরাণীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়।

গতকাল হাজী সেলিমের আইনজীবীরা মৌখিক ও লিখিতভাবে আদালতকে জানান, ছয় বছর আগে হাজী সেলিমের হৃদযন্ত্রে অস্ত্রোপচারের সময় তার মস্তিষ্কে রক্তক্ষরণ হয়। তারপর থেকে তিনি বাক্প্রতিবন্ধী। তার কথা পরিষ্কারভাবে বোঝা যায় না। তাছাড়া গতকাল আত্মসমর্পণের পর থেকে অসুস্থবোধ করছিলেন তিনি।

গতকাল বিকেলে তাকে কারাগারে নিয়ে যাওয়ার পরও তিনি অসুস্থবোধ করছিলেন। তাকে সুচিকিৎসা দেয়ার ব্যাপারে আদালতের নির্দেশনা কারা কর্তৃপক্ষকে দেখানো হয়। তাই আজ সকালে তাকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করেছে কারা কর্তৃপক্ষ বলে জানালেন হাজী সেলিমের আইনজীবী প্রাণ নাথ।