ইতালিতে রোমে বাংলাদেশ বাংকার সমিতি রোমের আংশিক কমিটির পরিচিতি অনুষ্ঠান অনুষ্ঠিত

প্রকাশিত: ১:০৭ অপরাহ্ণ, মে ২৫, ২০২২ | আপডেট: ১:০৭:অপরাহ্ণ, মে ২৫, ২০২২

 

ইতালি প্রতিনিধিঃ

ইতালি রোমে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ বাংকার সমিতি রোমের নব নির্বাচিত আংশিক কমিটির পরিচিতি অনুষ্ঠান।রাজধানী রোমের স্থানীয় একটি রেস্টুরেন্টের হল রুমে আয়োজিত এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংগঠনের নব নির্বাচিত সভাপতি ওসমান সর্দার সোহেল। পরিচালনা করেন সাংবাদিক লাবন্য চৌধুরী ও সংগঠনের ১নং সদস্য সেলিম আহমেদ।
সংগঠনের নব নির্বাচিত সাধারণ সম্পাদক শাহজাহান মাতবর, সিনিয়র সহ সভাপতি হিমেল দেওয়ান, সহ সভাপতি মীর কামাল, সাংগঠনিক সম্পাদক কাওসার ফারুক, কোষাধ্যক্ষ আমিনুর ইসলাম খোকন সহ সাবেক উপদেষ্টা মাহববুর রহমান, মোঃ সুমন, সহ সভাপতি মাইনুল ইসলাম স্বপন, জি এস আলমগীর বুলবুল,জামাল বেপারি বক্তব্য রাখেন।শুরুতেই কোরআন থেকে তেলোয়াত করেন সহ সাধারণ সম্পাদক করিম কাজী আসাদ, আলিম বেপারি।নব নির্বাচিত সভাপতি ওসমান সর্দার সোহেল বলেন” সর্ববৃহৎ এই ব্যবসায়ী বাংকার সমিতি সংগঠনটি সব সময়ই বাংলাদেশ কমিউনিটির উন্নয়নে পাশে ছিলো, আছে এবং থাকবে। সংগঠনের গতিশীলতা ধরে রাখতে এবং শক্তিশালী করে পরিচালনা করার লক্ষে তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন পাশাপাশি এই সংগঠনের ত্রি রত্ন জি এম ওমর ফারুক, মিয়া শামীম ও জাহিদ সরোয়ারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সংগঠনের সাংগঠনিক নিয়মকে নব নির্বাচিত সভাপতি ওসমান সর্দার সোহেল সব কিছুর উপরে স্থান দিতেই বদ্ধ পরিকর বলেও তিনি জানান।
নব নির্বাচিত সাধারণ সম্পাদক শাহজাহান মাতবর বলেন” গুরুত্বপূর্ণ যে দায়িত্ব তিনি পেয়েছেন তা গঠনতন্ত্র অনুযায়ী তা পালন করবেন। সংগঠন টি বরাবরের মতোন জনপ্রিয় থাকবে ইতালি তে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের কাছে। সে লক্ষ বাস্তবায়নের পথেই এগিয়ে যাবেন বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।এই সময় অনুষ্ঠানে উপস্থিত হয়ে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন বৃহত্তর নোয়াখালী বাংকার সমিতির সভাপতি মোঃ ইব্রাহিম, একতা ব্যবসায়ী সমিতির সভাপতি ফারুক মাতবর, প্রধান উপদেষ্টা এমারত হোসাইন, প্রগতি ব্যবসায়ী সমিতির সভাপতি মাহবুবুর রহমান, সম্মিলিত ব্যবসায়ী সমিতির সভাপতি আমিনুর রহমান খোকন, সুলতানা ফ্যাশন হাউসের কর্ণধার ফাহমিদা সুলতানা লিপি, মুন্সীগঞ্জ জেলা সমিতির সভাপতি হেলাল রায়হান, পাবনা জেলা সমিতির সভাপতি হাসাদুর রহমান হান্নান, মার্কিনী যুব সমাজের পক্ষে বিজয় কর।
এছাড়া ও ফুল দিয়ে শুভেচ্ছা জানান নারায়ণগঞ্জ জেলা সমিতির, কর্ণেলিয়া বাতিস্তিনি ও মার্কোনি বাসী এবং সাংবাদিক পরিবার।বাংলাদেশ বাংকার সমিতি রোমের নেতৃবৃন্দের মধ্যে আরো যারা উপস্থিত ছিলেন তারা হলেন রফিক খান, শরিফ দেওয়ান, শরীফ মাহমুদ, উজ্জ্বল দত্ত, আকতার হোসেন, টুলটুল ফারুক, মোঃ মামুন, নাসির সওদাগর, আরিফ হোসেন, বাদল মোল্লা, শাহীন শেখ, মোঃ ইউনুস, আল আমিন খান, শাহীন খান, সজীব আহমেদ, রাসেল আহমেদ, মীর আনোয়ার, এনামুল হাসান সাগর, মোঃ মান্নান, মোঃ শাহীন সহ অনেকে।