ওসমানীনগরে বাসা থেকে ৫ প্রবাসীকে অবচেতন অবস্থায় উদ্ধারঃ ২ জনের মৃত্যু, ৩ জন আইসিইউ-তে

প্রকাশিত: ৭:৫৯ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২২ | আপডেট: ৭:৫৯:অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২২

সিলেটের ওসমানীনগর উপজেলার তাজপুর মঙ্গলচন্ডি রোডস্থ একটি বাসা থেকে যুক্তরাজ্য প্রবাসী একই পরিবারের ৫ জনকে অবচেতন অবস্থায় আজ সকাল সাড়ে ১১টায় ওসমানী নগর থানা পুলিশ উদ্ধার করে হাসপাতালে নেয়।
সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের পর অপরাহ্ন ২ টার দিকে ২ জনের মৃত্যু হয়। এরা হলেন পরিবার প্রধান রফিকুল ইসলাম (৫০) ও তাঁর কনিষ্ঠ পূত্র মাহিকুল ইসলাম (১৬)। তাদের মরদেহ ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে
পরিবারের অপর ৩ জন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ইনসেন্টিভ কেয়ার ইউনিট (আইসিইউ)-এ চিকিৎসাধীন রয়েছে।
পুলিশ এবং হাসপাতাল সূত্রে জানা গেছে, ওসমানীর আইসিইউতে চিকিৎসাধীন অবচেতন মা হোসনে আরা বেগম (৪৫) এবং মেয়ে সামিরা বেগম (২০)-এর অবস্থা আশঙ্কাজনক। আইসিইউতে চিকিৎসাধীন ৩য় জন পরিবারের প্রথম সন্তান সাদিকুল ইসলাম(২২)।

প্রাথমিক তদন্তে পুলিশের ধারণা, প্রবাসী পরিবারের সদস্যদের খাদ্যে বিষক্রিয়ার মাধ্যমে অবচেতন করা হয়েছে। আর এ কারণেই ২ জনের মৃত্যু হয়েছে।

অনুসন্ধানে জানা যায়, যুক্তরাজ্য প্রবাসী এ পরিবারটি গত ১২ জুলাই দেশে আসেন। তাঁরা ৬ দিন ঢাকায় অবস্থানের পর সিলেটের ওসমানী নগর উপজেলার তাজপুরে আসেন গত ১৮ জুলাই।
তাদের গ্রামের বাড়ি ওসমানীনগর উপজেলার দয়ামীর ইউনিয়নের বড়ো দিরারাই। নিহত পরিবার প্রধান রফিকুল ইসলাম বড়ো দিরারাই গ্রামের মৃত আব্দুল জব্বার-এর পূত্র। তিনি দীর্ঘদিন যাবৎ সপরিবারে ইংল্যান্ড প্রবাসী ছিলেন।
উল্লেখ্য, পুলিশ প্রবাসী পরিবারের সদস্যদের উপর এ বিষক্রিয়া এবং মর্মান্তিক ও পৈশাচিক হত্যা রহস্য উদঘাটনে ইতোমধ্যে তদন্ত শুরু করেছে।

প্রবাসীদের বিষক্রিয়ায় হত্যার তীব্র নিন্দা,প্রতিবাদ ও বিচার দাবি……

যুক্তরাজ্য প্রবাসী রফিকুল ইসলাম এবং তাঁর পরিবারের সদস্যদের উপর নরপশুদের বিষক্রিয়া এবং হৃদয়বিদারক ও পৈশাচিক হত্যাকান্ডের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছেন গ্রেটার সিলেট ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে’র বাংলাদেশ কো-অর্ডিনেটর ও বাংলাদেশ মানবাধিকার ব্যুরো সিলেট ডিভিশনাল চাপ্টার-এর প্রেসিডেন্ট মুহাম্মদ ফয়জুর রাহমান।
সংবাদ মাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি বলেন, দেশ ও জাতির ‘দূর্দিনের পরীক্ষিত বন্ধু’ প্রবাসী পরিবারের উপর বিষক্রিয়া এবং হত্যার ঘটনা যেমনি মর্মান্তিক এবং হৃদয়বিদারক, তেমনি এটি অপরিসীম দুঃখ এবং বেদনাদায়ক। নরপশুদের দ্বারা সংঘটিত এহেন পৈশাচিক ঘটনা স্বদেশে এবং বহির্বিশ্বে সিলেটের ইমেজ, সিলেটবাসীর সুনাম-সুখ্যাতি ও মানবিকতাকে প্রশ্নবিদ্ধ করেছে।
বিবৃতিতে, অনতিবিলম্বে সরকারের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং গোয়েন্দা সংস্থা কর্তৃক আশু তদন্তের মাধ্যমে এ হৃদয়বিদারক ঘটনা ও পৈশাচিক হত্যাকান্ডের আসল মোটিভ উদঘাটন, সেইসাথে চরম ন্যাক্কারজনক ও মর্মান্তিক এ ঘটনার সাথে জড়িতদের পাকড়াও করে আইন ও বিচারের কাঠগড়ায় দাঁড় করানোসহ দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবী জানানো হয়েছে।

এদিকে সিলেটের ওসমানী নগরে প্রবাসী পরিবারে খাদ্যে বিষক্রিয়া এবং ২ জনের মৃত্যুর ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ১২ স্বজন পুলিশ হেফাজতে রয়েছেন