কুলাউড়ায় চোরাই ৫ মোটরসাইকেল উদ্ধার, ৩ দুর্ধর্ষ চোর গ্রেপ্তার

প্রকাশিত: ১১:৩৬ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১০, ২০২২ | আপডেট: ১১:৩৬:পূর্বাহ্ণ, ডিসেম্বর ১০, ২০২২

কুলাউড়া থানা পুলিশের বিশেষ অভিযানে আন্তঃবিভাগীয় চোর চক্রের ৩ সদস্যকে গ্রেপ্তারসহ চোরাই ৫টি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুরে কুলাউড়া থানাপুলিশ আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার দীপংকর ঘোষ।

 

 

গ্রেপ্তারকৃত ৩ আসামি হলো রাসেল আহমদ (২৮), জুনেদ আহমদ (২৩) ও জাহাঙ্গীর মিয়া (৩০)।
প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার জানান, সাম্প্রতিক সময়ে কুলাউড়া ও অন্যান্য উপজেলা থেকে বেশ কয়েকটি মোটরসাইকেল চুরির ঘটনা ঘটে। এরমধ্যে কুলাউড়ার মাগুরা এলাকা থেকে সাংবাদিক সঞ্জয় দেবনাথের মোটরসাইকেল চুরি হয়। এ ঘটনায় তিনি থানায় একটি মামলা করেন।

 

 

তারই পরিপ্রেক্ষিতে কুলাউড়া থানার ওসি মো. আব্দুছ ছালেকের নেতৃত্বে পরিদর্শক (তদন্ত) রতন দেবনাথ, এসআই মোহাম্মদ আমির উদ্দিন, এসআই মনির হোসেন, এসআই শাহ আলম, এসআই আব্দুর রহিম জিবান, এএসআই মো. নাজমুল হোসেন ও তপন দেবসহ পুলিশের একটি দল চোরাই মোটরসাইকেল উদ্ধার ও চোর চক্রের সদস্যদের গ্রেপ্তারে অভিযানে নামে।
তিনি জানান, অভিযানকালে প্রথমে আন্তঃজেলা ও আন্তঃবিভাগীয় মোটরসাইকেল চোর চক্রের সদস্যদের মধ্যে অন্যতম দুর্ধর্ষ মোটরসাইকেল চোর কমলগঞ্জ উপজেলার বাসিন্দা জাহাঙ্গীরকে কুলাউড়া পৌরসভাধীন কাছুরকাপন এলাকা থেকে মোটরসাইকেলের তালা ভাঙার যন্ত্রসহ গ্রেপ্তার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদের পর তার দেয়া তথ্যের ভিত্তিতে আন্তঃজেলা ও বিভাগীয় মোটরসাইকেল চোর রাসেলকে কমলগঞ্জ থানার কালেঙ্গা গ্রামের তার শ্বশুরবাড়ি থেকে ১টি মোটরসাইকেলের খোলা বডিসহ গ্রেপ্তার করা হয়।

 

 

পরে গ্রেপ্তারকৃতদের দেওয়া তথ্যমতে সিলেটের গোলাপগঞ্জ উপজেলার মেহেরপুর গ্রাম থেকে চোরাই মোটরসাইকেল চোর চক্রের অন্যতম হোতা জুনেদকে গ্রেপ্তার করলে তার কাছ থেকে ১টি চোরাই পালসার মোটরসাইকেল ও মোটরসাইকেল খোলার যন্ত্রাংশ উদ্ধারসহ জব্দ করা হয়।

 

তিনি আরও জানান, জাহাঙ্গীর, রাসেল ও জুনেদকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেয়া তথ্যমতে আন্তঃবিভাগীয় চোর চক্রের সক্রিয় সদস্য সামাদের নিজ বাড়ি সিলেটের গোলাপগঞ্জ উপজেলার পানিয়াগাঁ গ্রামে অভিযান চালালে পুলিশের উপস্থিতিতে সে সটকে পড়ে। এ সময় তার বাড়ি থেকে ১টি চোরাই সুজুকি মোটরসাইকেল ও ১টি আরটিআর মোটরসাইকেল উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতদের দেওয়া তথ্যমতে আরও ১টি ডিসকোভার মোটরসাইকেলও উদ্ধার করে জব্দ করা হয়।
মোটরসাইকেল চোর চক্রের পলাতক সদস্যদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।