সুনামগঞ্জে পৃথক বজ্রপাতে ৬ জনের মৃত্যু

প্রকাশিত: ১২:১১ পূর্বাহ্ণ, এপ্রিল ২৪, ২০২৩ | আপডেট: ১২:১১:পূর্বাহ্ণ, এপ্রিল ২৪, ২০২৩

মোহাম্মদ শাহজাহান চৌধুরী, সুনামগঞ্জ ব্যুরো প্রধান
সুনামগঞ্জের ছাতক, দোয়ারাবাজর ও তাহিরপুর উপজেলায় পৃথক বজ্রপাতে ৬ কৃষকের মৃত্যু হয়েছে। রোববার (২৩ এপ্রিল) সকাল সাড়ে ১০ টা থেকে পৌণে ১১টার মধ্যে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, ছাতক উপজেলার দেবেরগাঁও গ্রামের মহিম মিয়া(২৫), একই উপজেলার চরমহল্লা গ্রামের সামাদ মিয়া(৩০), বড়কাপন গ্রামের আরশ আলী (৫৫) ও জেলার দোয়ারাবাজর উপজেলার ফতেপুর গ্রামের মিলন মিয়া(১৪), রণভূমি গ্রামের তারা মিয়া(৩২) এবং তাহিরপুর উপজেলার কুকুরকান্দি গ্রামে রমজান আলী (১৭)।

পুলিশ ও স্থানীয়রা জানান, সকাল সাড়ে ১০টার দিকে ছাতক উপজেলার দেবেরগাঁও গ্রামের পাশে গরু চড়াতে যান মহিম মিয়া। এসময় হঠাৎ বজ্রপাতে মারা যান মহিম মিয়া। একই সময়ে উপজেলার চরমহল্লা গ্রামের পাশর্^বর্তী হাওরে ধান কাটতে যান কৃষক সামাদ মিয়া। এসময় বজ্রপাতে তিনি মারা যান। বড়কাপন গ্রামের পাশর্^বর্তী হাওরে ধান মাড়াই করতে যান আরশ অলী। তিনিও হঠাৎ বজ্রপাতে তিনি মারা যান।

এদিকে, জেলার দেয়ারাবাজার উপজেলার হাওরে ধান কাটতে যান মিলন মিয়া, তারা মিয়া নিজাম উদ্দিন ও নিজাম উদ্দিন। এসময় হঠাৎ বজ্রপাতে তারা আহত হন। সঙ্গে সঙ্গে পাশর্^বর্তী কৃষকরা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মিলন মিয়া ও তারা মিয়াকে মৃত ঘোষণা করেন এবং নিজাম উদ্দিনকে সুনামগঞ্জ ২৫০ শয্যা সদর হাসপাতালে পাঠানো হয়। অপরদিকে, তাহিরপুর উপজেলার গোলাঘাট হাওরে ধান কাটতে যান কৃষক রজমান আলী। এসময় হঠাৎ বজ্রপাতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

ছাতক থানার ওসি খান মাঈনুল হোসেন, দোয়ারাবাজার থানার ওসি দেবদুলাল ধর এবং তাহিপুর থানার ওসি সৈয়দ ইফতেখার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।