সমাজসেবক মুহিবুর রহমানের সাথে খছরু খানের সাক্ষাৎ

প্রকাশিত: ১০:৪৬ পূর্বাহ্ণ, মে ১০, ২০২৩ | আপডেট: ১০:৪৬:পূর্বাহ্ণ, মে ১০, ২০২৩

সংবাদ বিজ্ঞপ্তি
বিশিষ্ট সমাজসেবক আলহাজ মোহাম্মদ মুহিবুর রহমানের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলা কাগজ গ্রæপের জেনারেল সেক্রেটারি খছরু মোহাম্মদ খান।

মঙ্গলবার (৯ মে) দিনগত রাত সাড়ে ১২টায় সিলেটস্থ উপশহরে মুহিবুর রহমানের বাসভবনে সাক্ষাৎ করেন তিনি।

এসময় বাংলা কাগজ গ্রুপের উপদেষ্টা শাহ আখতার হোসেন টুটুল ও সুনামগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি শাহজাহান চৌধুরী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বিশিষ্ট সমাজসেবক মোহাম্মদ মুহিবুর রহমান ১৯৮০ সালে চট্টগ্রাম বিশ^বিদ্যালয় থেকে অর্থনীতিতে অনার্স ও মাস্টার্স ডিগ্রি লাভ করেন। পরে তিনি উন্নয়ন সংস্থা ব্র্যাক-এর হবিগঞ্জ এরিয়া ম্যানেজার হিসেবে যোগদান করেন। তিনি ১৯৮০ সাল থেকে ১৯৯০ সাল পর্যন্ত এ পদে চাকুরী করেন। এরপর তিনি ১৯৯২ সাল থেকে ১৯৯৮ সাল পর্যন্ত জগন্নাথপুর উপজেলার পল্লবী উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন।

সব শেষে ১৯৯৯ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত এ সমাজসেবক ব্যবসা প্রতিষ্ঠান সিলেটের হিলসিটি সিকিউরিটিজ একচেঞ্জ লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টরের দায়িত্ব পালন করেন। তিনি এখন ওই ব্যবসা প্রতিষ্ঠানে ডিরেক্ট হিসেবে রয়েছেন।

তিনি ২ ছেলে ও মেয়ের জনক। তাঁর স্ত্রী মির্জা আসমা রহমান। সিলেট সরকারি মহিলা কলেজের প্রাক্তন শিক্ষার্থী (১৯৮৫)। তিনি রূপালী ব্যাংকের ডিজিএম মির্জা আজিজুর রমহানের জেষ্ঠ্য সন্তান।

বড় ছেলে মোহাম্মদ সৌরভ রহমান। তিনি সিলেটর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যায়ল থেকে গণিতে অনার্স ও মাস্টার্স ডিগ্রি লাভ করেন। বর্তমানে সৌরভ লন্ডনের একটি ল ফার্মে ফাইন্যান্স অফিসার হিসেবে কর্মরত আছেন। দ্বিতীয় ছেলে মোহাম্মদ শোভন রহমান। তিনি লন্ডনে একটি সুনামধন্য প্রতিষ্ঠানে কর্মরত রয়েছেন। বড় মেয়ে ডা. হুমায়রা আনজুম। তিনি সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ ব্যাচেলর অব ডেন্টাল সার্জারি (বিডিএস) ডিগ্রি লাভ করেন। ছোট মেয়ে নওশিন আনজুম। তিনি সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়ে অধ্যয়নরত।