লাখাইয়ে স্মার্ট জাতীয় পরিচয় পত্র বিতরণে ব্যাংক চালানের নামে শত শত টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

দূর্নীতিবাজ কর্মচারীদের অপসারণের দাবী সচেতন মহলের

প্রকাশিত: ৮:১০ অপরাহ্ণ, জুন ১৪, ২০২৩ | আপডেট: ৮:১০:অপরাহ্ণ, জুন ১৪, ২০২৩
সুমন আহমেদ বিজয়ঃ
লাখাইয়ে স্মার্ট জাতীয় পরিচয় পত্র বিতরণে ব্যাংক চালানের নামে শত শত টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।
সূত্রে জানা যায়, পুরাতন আইডি কার্ড জমা দিয়ে নতুন স্মার্ট জাতীয় পরিচয় পত্র সংগ্রহ করতে হয় বিধায় যাদের পুরাতন আইডি কার্ড হারিয়ে গেছে বা ফটোকপি আছে তাদের নিকট থেকে ৩ থেকে ৪ শত টাকা করে ব্যাংক চালানের নামে হাতিয়ে নিয়ে যাচ্ছে একটি প্রভাবশালী চক্র। যেন দেখার কেউ নেই!!
নাম প্রকাশের অনি ইচ্ছুক এক ব্যক্তি জানান নির্বাচন অফিসের আশিক নামে এক কর্মচারী আমাকে বলে সাড়ে ৩ শত টাকা দেন তারপর আমি বলি এত টাকা কেন তারপর আশিক বলে এখন আইডি কার্ড দিয়ে যান বিকাল ৫ টার পর আমার দোকান থেকে ২ শত টাকা করে স্মার্ট জাতীয় পরিচয় পত্র নিয়ে যাইয়েন।
গতকাল বুধবার ৬নং বুল্লা  ইউনিয়ন পরিষদে সরেজমিনে গিয়ে দেখা যায় যাদের পুরাতন আইডি কার্ড নাই, ফটোকপি আছে তাদের কাছ থেকে ব্যাংক চালানের নামে ৩ থেকে ৪ শত টাকা করে নেওয়া হচ্ছে।
এবিষয়ে উপজেলা প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ কামনা করেন সচেতন মহল।
ভুক্তভোগী জিলু উদ্দিন জানান আমার কাছে সাড়ে ৩ শত টাকা দাবী করে আমি বলি কিসের টাকা উনারা বলেন ব্যাংকে টাকা জমা দিতে হবে।
উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ মোশাররফ হোসেন জানান  অভিযোগ টি খতিয়ে দেখা হচ্ছে এবং আশিক ও দিবাকর কে দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে।
লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানা জানান, আপনার সাথে ফোনে কথা বলার পর আমি উপজেলা নির্বাচন অফিসারের সাথে কথা বলে আশিক নামের ব্যক্তিকে স্মার্ট কার্ড বিতরণের টিম থেকে বাদ দেয়া হয়েছে। বৃহস্পতিবার থেকে সুষ্ঠভাবে কার্ড বিতরণের নির্দেশনা দেয়া হয়েছে।